পেলের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে, আরও কয়েকদিন হাসপাতালে থাকতে হবে, জানালেন চিকিৎসকরা

| Dec 07 2022, 02:04 AM IST

Pele marriage
পেলের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে, আরও কয়েকদিন হাসপাতালে থাকতে হবে, জানালেন চিকিৎসকরা
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

বিশ্বজুড়ে ফুটবলপ্রেমীরা গত কয়েকদিন ধরে পেলের শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন। অবশেষে মঙ্গলবার এল ভাল খবর।

ফুটবল-সম্রাট পেলের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। মঙ্গলবার এমনই জানালেন সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালের চিকিৎসকরা। তবে আরও কয়েকদিন হাসপাতালেই থাকতে হবে এই কিংবদন্তিকে। তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠলে তবেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে। হাসপাতালের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'পেলের শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর শারীরিক অবস্থার উন্নতির লক্ষণ দেখা যাচ্ছে। তিনি সজ্ঞানেই আছেন। নতুন করে আর কোনও সমস্যা দেখা যাচ্ছে না।' পেলের মেয়ে কেলি ন্যাসিমেন্টো জানিয়েছেন, 'আমার বাবা অসুস্থ। ওঁর বয়সও হয়েছে। এখন তাঁর ফুসফুসে সংক্রমণ রয়েছে। সেই কারণেই তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। তিনি সুস্থ বোধ করলেই বাড়িতে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে। তিনি এখনই হাসপাতাল থেকে সবাইকে বিদায় জানাচ্ছেন না।' হাসপাতাল সূত্রে খবর, পেলের হৃদযন্ত্রে সমস্যা আছে। তাঁর শ্বাসকষ্ট রয়েছে। করোনা আক্রান্ত হওয়ার পর থেকে তাঁর শ্বাসকষ্টজনিত সমস্যা রয়েছে। সেই কারণেই তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। আরও কয়েকদিন তাঁকে পর্যবেক্ষণে রাখতে হবে।

কোলন ক্যান্সারে আক্রান্ত পেলে। সেই কারণে গত কয়েকমাস ধরেই তাঁর কেমোথেরাপি চলছে। এরই মধ্যে নতুন করে অসুস্থ হয়ে পড়ায় গত মঙ্গলবার তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। পেলে অবশ্য হাসপাতাল থেকেই জানান, তিনি ব্রাজিল-দক্ষিণ কোরিয়া ম্যাচ দেখবেন।

Subscribe to get breaking news alerts

সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা পেলের জন্য প্রার্থনা করছেন। কাতার বিশ্বকাপে ব্রাজিলের ম্যাচ চলাকালীন গ্যালারিতে পেলের সুস্থতা কামনা করে টিফো, ব্যানার, পোস্টার দেখা যাচ্ছে। ব্রাজিল দলের পক্ষ থেকেও পেলের দ্রুত আরোগ্য কামনা করা হচ্ছে। ব্রাজিলের কোচ তিতে, সহকারী কোচ সিজার স্যাম্পাইও পেলের জন্য সবাইকে প্রার্থনা করার আর্জি জানিয়েছেন। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ম্যাচের পর ব্রাজিল দলের ফুটবলাররাও একটি পোস্টার নিয়ে পেলের আরোগ্য কামনা করেন। 

কয়েকদিন আগেই শোনা গিয়েছিল, পেলেকে 'এন্ড অফ লাইফ কেয়ার'-এ রাখা হয়েছে। অত্যন্ত জটিল রোগে যে সমস্ত ব্যক্তিরা আক্রান্ত হন, তাঁদেরই এই বিভাগে রাখা হয়। পেলেকে 'এন্ড অফ লাইফ কেয়ার'-এ রাখার খবরে বিশ্বজুড়ে উদ্বেগ তৈরি হয়। সোশ্যাল মিডিয়ায় নানা গুজব ছড়িয়ে পড়তে থাকে। পেলের পরিবারের পক্ষ থেকে অবশ্য বারবার বলা হচ্ছিল, তাঁর শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগের কিছু নেই। কিন্তু তাতেও জল্পনা থামছিল না। শেষপর্যন্ত পেলে স্থিতিশীল বলে জানা গেল। ফলে ফুটবলপ্রেমীদের উদ্বেগ দূর হল।

আরও পড়ুন-

টাইব্রেকারে ৩ শট সেভ, স্পেনের বিরুদ্ধে মরক্কোর জয়ের নায়ক গোলকিপার ইয়াসিন বোনো

বিশ্বকাপ চলাকালীন পেলের মতো সম্মান জানানো হয়নি, ক্ষুব্ধ মারাদোনার মেয়ে জিয়ানিনা

প্রথমার্ধেই ৪ গোল, দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে বিশ্বকাপের শেষ আটে ব্রাজিল

 
Read more Articles on