নিজেকে প্রমাণের লক্ষ্যে রোনাল্ডো, শেষ আটের লড়াইয়ে পর্তুগালের সামনে সুইৎজারল্যান্ড

| Dec 06 2022, 04:07 AM IST

Portugal
নিজেকে প্রমাণের লক্ষ্যে রোনাল্ডো, শেষ আটের লড়াইয়ে পর্তুগালের সামনে সুইৎজারল্যান্ড
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

মঙ্গলবার রাতে কাতার বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে সুইৎজারল্যান্ডের মুখোমুখি হচ্ছে পর্তুগাল। এই ম্যাচে নিজেকে প্রমাণ করতে মরিয়া ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্যায়ে যে ১১ জন ফুটবলারের পারফরম্যান্স সবচেয়ে খারাপ, তাঁদের মধ্যে আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ৩ ম্যাচে তাঁর গোলসংখ্যা মাত্র ১। গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে তাঁকে তুলে নেওয়ায় কোচ ফেরান্দো স্যান্টোসকে উদ্দেশ্য করে প্রকাশ্যে কটূ মন্তব্য ও অঙ্গভঙ্গি করেন রোনাল্ডো। সাংবাদিক বৈঠকে পর্তুগালের কোচ জানিয়েছেন, তিনি রোনাল্ডোর এই আচরণে একেবারেই খুশি হননি। তবে সেই ব্যাপারটা যে মিটে গিয়েছে, সেটাও জানিয়েছেন পর্তুগিজ কোচ। সবমিলিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে প্রবল চাপে রোনাল্ডো। তিনি এই ম্যাচেও ভাল পারফরম্যান্স দেখাতে না পারলে সমালোচনার মুখোমুখি হতে হবে 'সি আর সেভেন'-কে। সেই কারণে তিনি এই ম্যাচের আগে সতর্ক। সোমবারই জানা গিয়েছে, বিপুল অর্থের বিনিময়ে সৌদি আরবের ক্লাব আল-নাসরের হয়ে খেলার বিষয়ে চুক্তিবদ্ধ হয়েছেন রোনাল্ডো। তবে নতুন ক্লাবে যোগ দেওয়ার আগে তিনি বিশ্বকাপে ভাল পারফরম্যান্স দেখাতে মরিয়া।

গ্রুপের শেষ ম্যাচে প্রথম একাদশে ৬টি বদল করেন পর্তুগালের কোচ। তবে নক-আউটে সেরা দলই নামাতে চান ফেরান্দো। রোনাল্ডোর পাশাপাশি আছেন রিকার্ডো হোর্তা, পেপে, রুবেন ডিয়াজ। সুইৎজারল্যান্ড দলে আছেন জার্দান শাকিরি, ইয়ান সমার, গ্রেগর কোবেল, মুরাত ইয়াকিন, গ্র্যানিট ঝাকা, রেমো ফ্রিউলার, রুবেন ভার্গাস। ফলে হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।

Subscribe to get breaking news alerts

গ্রুপ এইচ-এর শীর্ষে থেকেই নক-আউটে পৌঁছে গিয়েছে পর্তুগাল। অন্যদিকে, গ্রুপ জি-তে দ্বিতীয় স্থানে ছিল সুইসরা। রোনাল্ডো এখনও পর্যন্ত এবারের বিশ্বকাপে সেরা ফর্ম দেখাতে পারেননি। তাঁর ফর্মে ফেরার অপেক্ষায় পর্তুগালের সমর্থকরা। ২০০৬ সালের পর আর বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনাল পর্ব পেরোতে পারেনি পর্তুগাল। ২০০৬ সালে জার্মানিতে বিশ্বকাপে চতুর্থ স্থান অর্জন করেছিলেন রোনাল্ডোরা। এবারও তাঁরা বিশ্বকাপে ভাল ফলের আশায়। এখনও পর্যন্ত বিশ্বকাপে পর্তুগালের সেরা ফর্ম ১৯৬৬ সালে। সেবার ইউসেবিওরা তৃতীয় স্থান অর্জন করেছিলেন। নিজের শেষ বিশ্বকাপে ইউসেবিওকে স্পর্শ করাই রোনাল্ডোর লক্ষ্য। তবে তাঁর ফিটনেস ও ফর্ম কেমন, সেটা নিয়ে সংশয় রয়েছে।

সুইসদের সঙ্গে শেষ সাক্ষাৎকারে ৪-০ গোলে জয় পান রোনাল্ডোরা। সেই ম্যাচে প্রথমার্ধেই জোড়া গোল করেন 'সি আর সেভেন'। এবারও সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে গোল পেতে চান রোনাল্ডো। নিজে গোল করে দলকে জেতানোই তাঁর লক্ষ্য। সেই লক্ষ্যেই তৈরি হচ্ছেন রোনাল্ডো। এই ম্যাচে অনেক হিসেব মিটিয়ে নেওয়ার পালা তাঁর।

আরও পড়ুন-

৩ বিশ্বকাপে গোল, প্রি-কোয়ার্টার ফাইনালে পেলে-রোনাল্ডোর নজির স্পর্শ নেইমারের

বিধ্বস্ত দক্ষিণ কোরিয়া, অনায়াসে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

পোল্যান্ড-সেনেগালের বিদায়, বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্স-ইংল্যান্ড

 
Read more Articles on