Asianet News BanglaAsianet News Bangla

কলিঙ্গ জয় করে অলিম্পিক যাচ্ছে ভারতীয় পুরুষ ও মহিলা হকি দল

  • ২০২০ টোকিও অলিম্পিকে ভারতীয় হকি দল
  • রাশিয়াকে মোট ১১-৩ গোলে হারাল ভারতীয় পুরুষ দল
  • মার্কিন যুক্তরাষ্ট্রকে ৬-৫ গোলে হারাল মহিলা দল
Indian men and women hockey team qualifies for Tokyo Olympics
Author
Kolkata, First Published Nov 2, 2019, 11:32 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার প্রথম পর্বের ম্যাচে পুরুষ ও মহিলা দলের মধ্যে অনেক বেশি দাপুটে হকি দেখা গিয়েছিল রাণী রামপালের দলের মধ্যে। তাই শনিবার দ্বিতীয় পর্বের ম্যাচের আগে সবাই ধরে নিয়েছিলেন, মহিলা দল খুব সহজেই অলিম্পিকের টিকিট পাকা করবে ভারতীয় মহিলা দল। কিন্তু সেটা হল না। রাণী রামপালের দলকে শনিবারের ম্যাচে তুমুল চাপে ফেলে দিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র। শুক্রবার প্রথম পর্বের ম্যাচ ৫-১ জয়ের পর শনিবার কলিঙ্গ স্টেডিয়ামে ১-৪ গোলে হারতে হল ভারতীয় প্রমীলা ব্রিগেডকে। শেষ বেলায় অধিনায়ক রাণী রামপালের গোল স্বস্তি এনে দিল দেশকে। দুই লেগ মিলিয়ে ৬-৫ গোলে জিতে টোকিওর টিকিট পাকা করল ভারতীয় মহিলা হকি দল। 

আরও পড়ুন - ঠিক এক বছর পরেই ভারতে ফুটবল বিশ্বকাপ, শনিবার প্রকাশ হল লোগো

মহিলাদের ম্যাচ শেষ হওয়ার পর মাঠে নেমেছিল পুরুষ দল। তাদের প্রতিপক্ষ ছিল রাশিয়া। শুক্রবার প্রথম পর্বের ম্যাচে ৪-২ গোলে জিতেছিল ভারতীয় দল। কিন্তু ২ গোলের লিড থাকা সত্ত্বেও নিশ্চিন্ত ছিল না ভারতীয় পুরুষ দল। ম্যাচ শুরুর প্রথম মিনিটেই সেই চিন্তা আরও বাড়িয়ে দেয় রাশিয়ার গোল। তবে এই চাপটাই যেন ভারতীয় দলের থেকে সেরা খেলাটা আদায় করে নিল। পরপর সাত গোল দিয়ে ম্যাচ জিতে নিল ভারতীয় দল। ভারতের হয়ে জোড়়া গোল করেন রুপীন্দর পাল সিং ও আকাশদীপ সিং। একটি করে গোল করেন ললিত উপাধ্যায়,নিলকান্ত শর্মা ও অমিত রুইদাস। রাশিয়া ভারতের দাপটে আর মাথা তুলে দাঁড়াতেই পারল না। দুই লেগ মিলিয়ে ১১-৩ গোলে ম্যাচ জিতে টোকিও অলিম্পিকে পৌছে গেল ভারতীয় দল।

আরও পড়ুন - মোহনবাগান কোচিং টিমে এবার ব্যারেটো, ছাত্র হয়ে বাগানে সবুজ তোতা

২০২০ সালে ভারতীয় পুরুষ ও মহিলা দল এক সঙ্গে অলিম্পিক অভিযানে নামতে চলেছে। এই নিয়ে তৃতীয় বার অলিম্পিকে খেলবে ভারতী মহিলা হকি দল। অন্যদিকে অলিম্পিকে পুরুষ হকির ইতিহাসে অন্যতম সফল দল ভারত আবার মাঠে নামবে নিজেদের অতীত গৌরব ফিরিয়ে আনার লক্ষ্য নিয়ে। ভারতীয় পুরুষ ও মহিলা হকি দলের এই সফল্য দেখে গোটা দেশে থেকে শুভেচ্ছা বার্তা আসছে রাণী রামপাল, আকাশদীপ সিংদের জন্য। 

আরও পড়ুন - ভগবান ধোনির অটোগ্রাফ ভক্তের বাইকে, ভাইরাল হল ভিডিও

Follow Us:
Download App:
  • android
  • ios