Asianet News Bangla

অলিম্পিকের টিকিট নিশ্চিত করলেন বজরং, চমক দিলেন ভারতীয় কুস্তিগির রবি

  • অলিম্পিকের টিকিট নিশ্চিত করলেন ভারতীয় কুস্তিগির বজরং পুনিয়া
  • বজরংয়ের পাশাপাশি টোকিওর টিকিট নিশ্চিত রবি দাহিয়ার
  • ভিনেশ ফোগোটের পর ২০২০ অলিম্পিক নিশ্চিত আরও দুই ভারতীয়র
  • বিশ্ব চ্যাম্পিয়নশিপে শুক্রবার ব্রোঞ্জের লড়াইয়ে নামছেন বজরং ও রবি
Indian wrestler bajrang confirmed tokyo olympics ticket
Author
Kolkata, First Published Sep 19, 2019, 6:57 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভিনেশ ফোগোটের পর এবার টোকিও অলিম্পিকের টিকিট নিশ্চিত করলেন বজরং পুনিয়া। বৃহস্পতিবার বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের কোয়ালিফায়ার রাউন্ডে ৬৫ কিলো বিভাগের সেমিফাইনাল নিশ্চিত করার পর ২০২০-র টোকিও অলিম্পিকে নিজের জায়গা নিশ্চত করেছেন পুনিয়া। বজরংয়ের পাশাপাশি এদিন অলিম্পিক নিশ্চিত করেন ভারতের কুস্তিগির রবি দাহিয়া। ৫৭ কেজি বিভাগে সেমিফাইনালে হারলেও অলিম্পিক নিশ্চিত করেন তিনি।

আরও পড়ুন, টোকিও অলিম্পিকের টিকিট পাকা ভিনেশ ফোগাটের, বিশ্ব কুস্তি প্রতিযোগিতায় জিতলেন ব্রোঞ্জ পদকও

বৃহস্পতিবার বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে এদিন হারতে হয় দুই ভারতীয় কুস্তিগিরকে। এবার বিশ্ব চ্যাম্পিয়নশিপের তৃতীয় স্থানের জন্য লড়াই করবেন এই দুই ভারতীয় অ্যথলিট। শুক্রবার ব্রোঞ্জ পদকের লড়াইয়ে নামবেন দুই কুস্তিগির। ৫৭ কিলো বিভাগে শেষ চারের লড়াইয়ে ৪-৬ ফলে রাশিয়ার জুর উগেভের কাছে হারেন রবি দাহিয়া। পাশাপাশি এদিন ৬৫ কিলো বিভাগে সেমিফাইনালে হারেন বজরংও। কাজাখস্থানের ডাওলেট নিয়াবেকভের কাছে হারেন বজরং। প্রথম ভারতীয় হিসাবে এবছর কুস্তিতে বুধবার মহিলা বিভাগে টিকিট নিশ্চিত করেছিলেন ভিনেশ। এবার ভারতের হয়ে সুখবর নিয়ে এলেন এই দুই পুরুষ কুস্তিগির।

আরও পড়ুন, চায়না ওপেনের দ্বিতীয় রাউন্ডে সিন্ধু-প্রনিথ, বিদায় সাইনার

২০১৮ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৬৫কেজি বিভাগে রুপো জিতেছিলেন বজরং। তবে এবছর সেমিফাইনালেই হারতে হল এই ভারতীয় কুস্তিগির। ২০১০ সালে ভারতের হয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্বর্ণ পদক জিতেছিলেন ভারতীয় কুস্তিগির সুশীল কুমার। তবে বিশ্ব চ্যাম্পিয়নশিপের শেষ চারে পৌঁছে আগামী বছর অলিম্পিকের টিকিট নিশ্চিত করলেন বজরং।

আরও পড়ুন, চায়না ওপেন থেকে বিদায় পিভি সিন্ধুর, অলিম্পিকে সোনার পদক পেতে পারে সিন্ধু, বলছেন কোচ

কিন্তু এর মধ্যেই সব থেকে বড় চমক দিয়েছেন রবি দাহিয়া। ৫৭ কিলো বিভাগে কুস্তিতে ভারতের হয়ে এই অলিম্পিকে প্রথমবার নিজের যোগ্যতা অর্জন করে দেখিয়েছেন রবি। রবির অলিম্পিক টিকিট নিয়ে সেভাবে কেউ না ভাবেলও ভারতের হয়ে টোকিওর টিকিট পাকা করে দেখিয়েছেন এই কুস্তিগির।

Follow Us:
Download App:
  • android
  • ios