হাঁটুতে অস্ত্রোপচার করিয়ে কোর্টে ফিরতে মরিয়া হুই রয়েছেন সুইস টেনিস তারকা রজার ফেদেরার।অনেকদিন ধরেই হাঁটুর চোটে ভুগছিলেন তিনি। করোনা ভাইরাসের সংক্রমণের কারণে আপাতত বন্ধ রয়েছে টেনিস। কিন্তু ২০২০ মরশুমে টেনিস ফিরলে কোনও টুর্নামেন্টেই অংশ নেবেন না, সাফ জানিয়ে দিয়েছেন রজার ফেদেরার। তার হাঁটুর চোট সম্পূর্ণভাবে না সারানো গেলে কোর্টে ফিরবেন না, জানিয়ে দিয়েছেন তিনি। একশো শতাংশ সুস্থ হয়ে তবেই কোর্টে ফিরবেন ফেদেরার। 

আরও পড়ুনঃফিরলো লা-লিগা, ঘরের মাঠে বেতিস কে হারালো সেভিয়া

চলতি মরশুমে উইম্বলডন বাতিল হয়ে গিয়েছে। উইম্বলডন খেলে নিজের গ্র্যান্ড স্ল্যাম সংখ্যা বাড়ানোর সুযোগ পাননি ফেদেরার। ঘাসের কোর্ট বরাবরই ফেদেরারের দাপট দেখানোর জায়গা। তাই উইম্বলডন না হওয়ার খবর তার কাছে ছিল বড় একটি ধাক্কা। নিজের কেরিয়ারে মোট ৭ বার উইম্বলডন জিতেছেন ফেদেরার। মাত্র ১ বার জিতেছেন ফ্রেঞ্চ ওপেন। এছাড়া হার্ডকোর্টও তার সাফল্যের মাত্রা ঘাসের কোর্টের থেকে অনেক কম।

আরও পড়ুনঃ২০২২ বিশ্বকাপের স্টেডিয়াম প্রস্তুতকারী সংস্থাকে ছাঁটাই,শ্রমিকদের মাইনে না দেওয়ার অভিযোগ

আরও পড়ুনঃমাঠে দুরন্ত কিন্তু বিছানায় একেবারেই ফ্লপ মেসি,আর্জেন্টাইন মডেলের অভিযোগে তোলপার হয়েছিল ফুটবল বিশ্ব

এখন দেখার ২০২১ মরশুমে কোর্টে ফিরে কতটা মানিয়ে নিতে পারেন। এর আগেও দীর্ঘদিন ধরে চোট কাটিয়ে ফিরে সাফল্য পেয়েছেন রজার। কিন্তু এইবার তিনি যখন কোর্টে ফিরবেন তখন তার বয়স দাঁড়াবে ৪১। ওই বয়সে সর্বোচ্চ পর্যায়ের টেনিসে কতটা প্রভাব ফেলতে পারবেন রজার তা নিয়ে অনেকের মনেই থাকছে সন্দেহ। ফেদেরারের ২০ টি গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড প্রায় ছুঁয়ে ফেলেছেন নাদাল। তার প্রাপ্য গ্র্যান্ড স্ল্যাম সংখ্যা ১৯। ১৭ টি গ্র্যান্ড স্ল্যাম জিতে কাছাকাছি রয়েছেন নোভাক জকোভিচও। এখন দেখার যখন ফেদেরার মাঠে ফিরবেন তখন আগের মতোই ছন্দময় টেনিস খেলবেন নাকি বয়সের ভারে ধীরে ধীরে হারিয়ে যাবেন টেনিসের মুলস্রোতের থেকে, তা সময়ই বলবে।