জাপান অলিম্পিক কমিটির সহ সভাপতি কজো তাসিমা আক্রান্ত হলেন করোনা ভাইরাসের দ্বারা। যদিও তা সত্ত্বেও জাপানের প্রথম সারির সরকারি কর্মচারীরা তাদের দাবিতে এখনও অবধি রয়েছেন অনড়। মঙ্গলবার করোনায় আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা গিয়েছে জাপান অলিম্পিক কমিটির সহ সভাপতির। কিন্তু এখনও অবধি অলিম্পিক কমিটি নির্ধারিত সময়েই অলিম্পিক আয়োজন করা হবে বলে জানাচ্ছে এবং তারা এও জানিয়েছেন যে দর্শকদের উপস্থিতিতেই অলিম্পিকের খেলাগুলি আয়োজিত হবে। 

আরও পড়ুনঃইতালির একই ক্লাবের ৭ জন প্লেয়ার করোনায় আক্রান্ত, আরও ভয়াবহ হচ্ছে পরিস্থিতি

সম্প্রতি ৬২ বছর বয়সী তাসিমা, জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের সংক্ষেপে জেএফএ-এর প্রতিনিধি হয়ে ব্রিটেন, নেদারল্যান্ডস এবং ইউএসএ গিয়েছিলেন। ফেব্রুয়ারির শেষের দিক থেকে মার্চের প্রথম দিক অবধি চলেছিল তার এই বৈদেশিক সফর। তার পর মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য পরীক্ষা করান তিনি। সেখানেই তার মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ দেখা যায়। 

আরও পড়ুনঃকোয়ারেন্টাইনে খোশ মেজাজে শিখর ধাওয়ান, শেয়ার করলেন নিজের শরীরচর্চার ভিডিও

আরও পড়ুনঃভ্যালেন্সিয়া ফুটবল দলের ৩৫ শতাংশ প্লেয়ার ও সাপোর্টিং স্টাফ করোনা আক্রান্ত

মঙ্গলবার এই ব্যাপারে মুখ খুলেছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। তিনি বলেছেন সম্পূর্ণ অলিম্পিক যাতে সুষ্ঠ ভাবে আয়োজন করা যায় তার জন্য সাত জন সদস্যর একটি গ্রূপ গঠন করার কথা প্রাথমিকভাবে ভাবা হয়েছে। ওই সাত সদস্যের কেউ অলিম্পিক আয়োজনের বিপক্ষে আছেন কিনা সেই নিয়ে অবশ্য নীরব থেকেছেন শিনজো আবে। যদিও তা সত্ত্বেও অলিম্পিকের আয়োজন নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে। সারা বিশ্ব জুড়ে মহামারীর আকার নিচ্ছে করোনা। যার ফলে সারা বিশ্ব জুড়ে কার্যত অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এর মধ্যে আদেও এতবড় একটা টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব কিনা তা নিয়ে থাকছে সন্দেহ।