বিশ্ব জুড়ে ক্রমশ বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। পরিস্থিতি মোকাবিলায় প্রায় গোটা পৃথিবী জুড়ে চলছে লকডাউন। ঘরবন্দি রয়েছেন বিভিন্ন খেলার সঙ্গে যুক্ত ক্রীড়াবিদরা। সামাজিক সচেতনতার বার্তা, সরকারি তহবিলে অনুদানও দিচ্ছেন ক্রীড়া ব্যক্তিত্বরা।একইঙ্গে অবসর সময়ে কাটাতে সোশ্যাল সাইটে একে অপরকে নিত্য নতুন চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছেন প্লেয়াররা। এবার এক অভিনব চ্যালেঞ্জ দিয়ে সেই তালিকায় নাম লেখালেন ভারতীয় টেনিস সুপার স্টার লিয়েন্টার পেজ।

আরও পড়ুনঃ'অস্ট্রেলিয়ানরা জেতার জন্যই মাঠে নামে',মাইকেল ক্লার্কের বক্তব্যের পাল্টা দিলেন টিম পেইন

আরও পড়ুনঃকরোনার জেরে স্থগিত হয়ে গেল অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশের টেস্ট সিরিজ

সোশ্যা সাইটে যে চ্যালেঞ্জটি লিয়েন্টার সকলের জন্য দিয়েছেন তার নাম 'নো লুক' ফ্রাইং প্যান চ্যালেঞ্জ। ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি ফ্রাইং প্যান দিয়ে তিনি দেওয়ালে বল মারছেন বলের দিকে না তাকিয়ে। এই ভিডিয়ো পোস্ট করে লিয়েন্ডার লিখেছেন, ‘‘লকডাউনের মধ্যে আপনাদের জন্য একটি চ্যালেঞ্জ রইল। আপনাদের মধ্যে কত জন এটা করে দেখাতে পারবেন? আপনাদের ভিডিয়ো পাঠান। কয়েকটা সেরা ভিডিয়ো আমি টুইটারে তুলে দেব।’’

 

 

লিয়েন্ডারের চ্যালেঞ্জ লুফে নিয়ছেন আরেক ভারতীয় টেনিস স্টার মহেশ ভূপতি। চ্যালেঞ্জ গ্রহণ করে তিনিও ফ্রাইং-প্যান নিয়ে নেমে পড়েন ময়দানে। মহেশ ভূপতিকেও দেখা একই কাজ করতে। কিন্তু লিয়েন্ডার মত বলের দিকে না তাকিয়ে মারার মত সিদ্ধহস্তক এখনও হতে পারেননি মহেশ ভূপতি। সোশ্যাল সাইটে ভূপতি লিখেছেন,‘‘লিয়েন্ডার তোমার মতো বলের দিকে না তাকিয়ে ভলি মারার চেষ্টা করলাম। কিন্তু সে রকম দক্ষতা আমার নেই।লিয়েন্ডার যে কোনও কিছু নিয়েই ভলি মারতে পারে!’’ 

 

 

লিয়েন্ডারের চ্য়ালেঞ্জ গ্রহণ করেছেন ব্রিটিশ টেনি প্লেয়ার জনি ও মারা। শেয়ার করা ভিডিওতে লিয়ান্ডারের মত না দেখে ফ্রাইং প্যানের মাধ্যমে বল মারার চেষ্টা করনে জনি। বিষয়টিকে সোজা বললেও বেশিক্ষণ করতে পারেননি তিনি।

 

 

ফ্রাইং প্যান চ্যালেঞ্জ গ্রহণ করেছেন ভেনেজুয়েলার প্রাক্তন টেনিসস তারকা নিকোলাস পেরেইরা। বেশ কয়েকবার না দেখে বল মারলেই বেশিক্ষণ তা করতে পারেননি নিকোলাস পেরেইরাও।

 

 

লিয়েন্ডার পেজের দেওয়া এই অভিনব চ্যালেঞ্জ গ্রহণ করেছেন অন্যান্য ক্ষেত্রের বেশ কিছু বিশিষ্ট ব্যক্তিত্বরা। চ্যালেঞ্জ গ্রহণ করেছে সাধারণ মানুষ ও পেজ ভক্তরা। টেনিস প্লেয়াররা তো আছেই। আগামীতে কোন কোন টেনিস তারকা লিয়েন্ডারের এই চ্যালেঞ্জ গ্রহণ করেন তা দেখার অপেক্ষায় নেটাগরিকরা।

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় ১০ কোটি টাকা অনুদান দিল আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদ