ভারতের সর্বকালের সেরা টেনিস তারকা তিনি। বিশ্বের অন্যতম টেনিস তারকাদের মধ্যেও একজন। ৪৬ বছর বয়সেও তার ফিটনেস অনেক তরুণ পিলেয়ারদেরও ঈর্ষার কারণ। তারপরও এখনও নটআউট লিয়েন্ডার পেজ। তবে আগেই ঘোষণা করে দিয়েছিলেন ২০২০ তেই পেশাদার টেনিস কোর্ট থেকে বিদায় জানাবেন তিনি। তবে কেরিয়ারের শেষ বছরে দুটি স্বপ্ন ছিল লিয়ান্ডারের। কিন্তু করোনা ভাইরাসের প্রকোপে হয়তো অধরাই থেকে যাবে সেই স্বপ্নপূরণ। আর তা নাহলে আগামী মরসুমে ফের টেনিস কোর্টে পা রাখতেই হবে লিয়েন্ডার পেজের।

আরও পড়ুনঃঅনুশীলনে সকলকে চমকে দিলেন রোনাল্ডো,মাথায় হাত চিকিৎসকদের

জীবনে যা পেয়েছেন তাতেই তৃপ্ত লিয়েন্ডার। আড়াই দশকের বর্ণময় কেরিয়ারে ডাবলস এবং মিক্সড ডাবলস মিলিয়ে জিতেছেন ১৮টি গ্র্যান্ড স্ল্যাম। অংশ নিয়েছেন ৯৭টি গ্র্যান্ড স্ল্যামে।  ৭ বার অলিম্পিকে অংশ নিয়েও অনন্য নজির সৃষ্টি করেছেন ভারতীয় টেনিস তারকা।  কিন্তু টেনিসকে বিদায় জানানোর আগে লিয়েন্ডারের দুটি স্বপ্ন হল ১০০টি গ্র্যান্ড স্ল্যাম খেলা ও অষ্টমবারের জন্য অলিম্পিকে অংশ নেওয়া। কিন্তু এই রেকর্ড ছুঁতে হলে তাঁকে আরও তিনটি গ্র্যান্ড স্ল্যামে অংশ নিতে হবে, যা চলতি বছরে আর সম্ভব নয়। কেননা, উইম্বলডন বাতিল হয়েছে। অনিশ্চিত ফরাসি ওপেন ও যুক্তরাষ্ট্র ওপেন। গ্র্যান্ড স্ল্যামের সেঞ্চুরি করতে হলে পরের মরশুম পর্যন্ত অপেক্ষা করতেই হবে। অপরদিকে,৮ নম্বর অলিম্পিকে অংশ নিতে পারলে অদূর ভবিষ্যতে কারও পক্ষেই এই নজির ছোঁয়া কার্যত অসম্ভব হয়ে দাঁড়াবে। এক্ষেত্রেও লিয়েন্ডারের স্বপ্ন পূরণ হওয়া মুশকিল। কারণ চলতি বছরের অলিম্পিক পিছিয়ে গিয়েছে এক বছরের জন্য। অর্থাৎ, পরের মরশুমে কোর্টে নামলে তবেই লিয়েন্ডারের এই স্বপ্ন পূরণ হতে পারে।

আরও পড়ুনঃআচমকা নেট দুনিয়ায় ভাইরাল বিরাট-অনুষ্কার ডিভোর্স,আসল কাহিনীটা কী

আরও পড়ুনঃলকডাউনে ঘরে বসে বিরাট কোহলির আয় ৩কোটি ৬৪ লক্ষ টাকা

নিজের অনুগামীদের হয়তো খুব একটা নিরাশও করবেন না  লিয়েন্ডার। টেবিল টেনিস তারকা মুদিত দানির সঙ্গে একটি অনুষ্ঠানে ‘চ্যাট শো’য়ে যোগলদিয়ে তেমনই ইঙ্গিত দিয়েছেন লিয়েন্জার পেজ। তিনি বলেন,'অলিম্পিক এখনও অনেক দেরি। জুলাই কিংবা অগাস্টে খেলাধুলো শুরু করা যাবে বলে মনে হচ্ছে না। অক্টোবর-নভেম্বরে কী শুরু করা যাবে, কে জানে। কিন্তু আমি নিজেকে প্রস্তুত রাখছি লকডাউন পরবর্তী সময়ের জন্য। পুনরায় খেলাধুলো শুরু হওয়ার পর আমরা সবদিক পর্যালোচনা করে সিদ্ধান্ত নেব ২০২১ শেষবারের জন্য কোর্টে নামাতে পারা যাবে কীনা।'ফলে লিয়েন্ডারের বক্তব্যের পরই নতুন করে আশার আলো দেখছে টেনিস বিশ্ব। পরের মরসুমেও টেনিস কোর্টে দাপিয়ে বেড়াতে দেখা যেতেই পারে সকলের প্রিয় লিয়েন্ডার পেজকে।