দেশ জুড়ে করোনা ভাইরাসের মোকাবিলায় ২১ দিনের লকডাউনের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জনতা কার্ফুর সাফল্যের পর লকডাউনকেও সফল করার জন্য দেশবাসীর কাছে আবেদন জানিয়েছিলেন নমো। লকডাউন সফল করতে প্রশাসনিক দিক থেকে যথাসাধ্য চেষ্টাও করছে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারগুলি।  পাশাপাশি স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রেও একাধিক নীতি নিয়েছে মোদী সরকার। একইসঙ্গে মহামারী কোভিড ১৯-এর সঙ্গে লড়াইয়ে অর্থের যোগান দিতে গঠন করেছেন পিএম কেয়ার্স ত্রাণ তহবিল। দেশবাসীকে পাশে থাকার আহ্বান জানিয়েছিলেন মোদি। সাড়াও পেয়েছেন বিস্তর। গোটা দেশ বুঝিয়ে দিয়েছে, করোনার বিরুদ্ধে একজোট সকলে। ব্যতিক্রমী নয় খেলার দুনিয়াও। তারকাদের অনেকেই এগিয়ে এসেছেন আক্রান্তদের সাহায্যার্থে।  তাই এবার সোশাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে সকল প্লেয়ারদের ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় ২৫ লক্ষ টাকা অনুদান দিল সর্ব ভারতীয় ফুটবল সংস্থা

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় এবার বেলুরমঠে ২ হাজার কেজি চাল দিলেন সৌরভ

নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে একটি পোস্ট শেয়ার করে প্রধানমন্ত্রী জানান,'আমি খুব খুশি যে কঠোর পরিশ্রমী প্লেয়াররা কোভিড ১৯ ভাইরাস হারানোর যুদ্ধে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন'।  প্রধানমন্ত্রীর সকল ক্রীড়া ব্যক্তিত্বকে ধন্যবাদ জানানোয় খুশি ক্রীড়াবিদরা। প্রসঙ্গত প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে সচিন তেন্ডুলকর থেকে বিরাট কোহলি, সুরেশ রায়না, গৌতম গম্ভীর থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো ক্রিকেট তারকারা আর্থিক সাহায্য করেছেন। টেনিসসুন্দরী সানিয়া মির্জা আবার অর্থ জোগাড় করতে ময়দানে নেমে পড়েছেন। দুস্থ পরিবারগুলির সাহায্যার্থে এক সপ্তাহে এক কোটি ২৫ লক্ষ টাকা তুলেছেন সানিয়া। এদিকে, দশ লক্ষ টাকা অনুদান দিয়েছেন ভারতীয় মহিলা দলের অধিনায়ক মিতালি রাজ। পাঁচ লক্ষ টাকা তেলেঙ্গানা মুখ্যমন্ত্রীর তহবিলে এবং বাকি পাঁচ লক্ষ প্রধানমন্ত্রীর তহবিলে দিয়েছেন তিনি। টুইটারের একটি ভিডিওতে আবার দেখা যাচ্ছে, কয়েকজনকে সঙ্গে নিয়ে হায়দরাবাদের গাচ্ছিবলির শ্রমিকদের মোদির দেওয়া অত্যাবশকীয় দ্রব্য দিচ্ছেন মিতালি। এই সময় প্রত্যেককে একজোট হয়ে লড়াইয়ের অনুরোধও জানিয়েছেন তিনি।

 

 

এছড়াও এক কোটি টাকার অনুদান দিয়েছেন পাঁচ বারের বিশ্বজয়ী বক্সার মেরি কম। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন কুস্তিগীর বজরং পুনিয়াও। নিজের এক মাসের বেতন দিয়েছেন স্প্রিনটার হিমা দাস। করোনা তহবিলে দান করেছেন নীরজ চোপড়া সহ অন্যান্য অ্যাথলিটরা। দেশের সমস্ত ক্রিড়াবিদকেই ট্যুইটারের মাধ্যমে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনাকে হারাতে সকলকে একসঙ্গে লড়াইয়ের আহ্বানও জানিয়েছেন তিনি।

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় আরও ১৭ লক্ষ টাকাা দিল সিএবি, আগে দিয়েছিল ২৫ লক্ষ