Asianet News BanglaAsianet News Bangla

'লক্ষ লক্ষ মানুষের অনুপ্রেরণা' - মোদী থেকে অঞ্জু ববি জর্জ, শুভেচ্ছার বন্যায় ভাসছেন নীরজ

অলিম্পিক চ্যাম্পিয়ন নীরজ চোপড়া ২০০৩ সালে অঞ্জু ববি জর্জের ব্রোঞ্জের পরে বিশ্ব চ্যাম্পিয়নশিপ পদক জিতে দ্বিতীয় ভারতীয় হয়ে ৮৮.১৩ মিটার নিয়ে রূপো জেতেন। গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্স তার জয়ের জন্য ষষ্ঠ এবং শেষ প্রচেষ্টায় ৯০.৫৪ মিটার নিক্ষেপের সাথে শীর্ষস্থান ধরে রেখেছেন। 

Neeraj chopra s silver medal in world athletics championship is a motivation to billion of indians reactions come out bpsb
Author
Kolkata, First Published Jul 24, 2022, 11:07 AM IST

নীরজ চোপড়া বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ভারতের দ্বিতীয় পদক জিতে ইতিহাস রচনা করেছেন। তাঁর ঝুলিতে এসেছে রৌপ্য পদক। এরপর থেকেই অভিনন্দন ও শুভেচ্ছার বন্যায় ভেসে গিয়েছে সোশ্যাল মিডিয়ার দেওয়াল। একের পর এক টুইটে ভরেছে নীরজ চোপড়ার টুইটার হ্যান্ডেল। নেটিজেনরা তাঁকে দেশের গর্ব বলে আখ্য দিয়েছেন। সেই সঙ্গে তাঁদের বক্তব্য লক্ষ লক্ষ তরুণের অনুপ্রেরণা নীরজ। 

অলিম্পিক চ্যাম্পিয়ন নীরজ চোপড়া ২০০৩ সালে অঞ্জু ববি জর্জের ব্রোঞ্জের পরে বিশ্ব চ্যাম্পিয়নশিপ পদক জিতে দ্বিতীয় ভারতীয় হয়ে ৮৮.১৩ মিটার নিয়ে রূপো জেতেন। গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্স তার জয়ের জন্য ষষ্ঠ এবং শেষ প্রচেষ্টায় ৯০.৫৪ মিটার নিক্ষেপের সাথে শীর্ষস্থান ধরে রেখেছেন। অন্যদিকে, চেক জাকুব ভাদলেজচ ৮৮.০৯ নিয়ে ব্রোঞ্জ জিতেছেন। ভারতের রোহিত যাদব ১০ম স্থানে রয়েছেন।

টুইট করে অঞ্জু ববি জর্জ অভিনন্দন জানিয়েছেন নীরজকে। তিনি লিখেছেন ভারতের দীর্ঘদিনের প্রতীক্ষা শেষ হল। এটা একটা ম্যাজিক মোমেন্ট দেশের জন্য। 

অভিনন্দন জানিয়েছেন অভিনব বিন্দ্রা। তিনি লেখেন বিশ্বমঞ্চে ভারতের ছেলের রূপো জয় গর্বের বিষয়। আমাদের গর্বিত করেছ তুমি। ভবিষ্যতের জন্য শুভকামনা। 

শুভেচ্ছা জানিয়ে টুইট করেছে পি.টি. উষা। তিনি লেখেন, দেশের জন্য মেডেল জেতায় শুভেচ্ছা নীরজ। এটা তোমার কঠোর পরিশ্রমের ফল। আরও উঁচুতে উড়তে পারো তুমি, অভিনন্দন। 

বজরং পুনিয়া নীরজের সঙ্গে ছবি পোস্ট করে লেখেন অসংখ্য অভিনন্দন। এভাবেই দেশের জন্য পদক জিততে থাকুন।  

ভারতীয় সেনার তরফ থেকেও নীরজ চোপড়াকে পদক জয়ের জন্য অভিনন্দন জানানো হয়। সেনা জানিয়েছে আরও একবার দেশকে ও ভারতীয় সেনাকে গর্বিত করলেন নীরজ চোপড়া। সুবেদার নীরজ চোপড়াকে অভিনন্দন। 

শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি লেখেন ভারতীয় অ্যাথলিটদের গর্বের দিন। দেশের কাছে গর্বের দিন। ভারতকে বিশ্ব অ্যাথলেটিক্সের মঞ্চে পৌঁছে দিয়ে রুপোর মেডেল নিয়ে আসা নীরজকে অসংখ্য অভিনন্দন। 

Follow Us:
Download App:
  • android
  • ios