ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে খোয়াতে হয়েছে। ওয়ান-ডে সিরিজ যাতে কোনোভাবেই হাতছাড়া না হয় তার জন্য সতর্ক নিউজিল্যান্ড। কিন্তু তাতে বাঁধ সাধছে চোট-আঘাত। ট্রেন্ট বোল্ট কিংবা ম্যাট হেনরির মতো বোলার দের চোট ভোগাচ্ছে নিউজিল্যান্ডকে। গতকালই ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। বোল্ট, হেনরিদের বদলি হিসাবে দলে জায়গা পেয়েছেন দীর্ঘদেহী ক্রিকেটার কাইল জেমিসন।

নিউজিল্যান্ডের সবচেয়ে দীর্ঘকার পেসার জেমিসন। এই মুহুর্তে দারুন ফর্মে রয়েছেন ২৫ বছরের পেসার। তার হাইট ৬ ফুট ৮ ইঞ্চি। এর জন্য তিনি পিচ থেকে বাড়তি বাউন্স আদায় করতে পারেন। যার ফলে সমস্যায় পড়েন ব্যাটসম্যানরা। 

২০১৪ সাল থেকে পেশাদার ক্রিকেটে পদার্পণ করেন জেমিসন। নিউজিল্যান্ড এ দলের হয়ে ইতিমধ্যে ১৩ টি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। এই ১৩ টি ম্যাচে ১৫ টি উইকেট আদায় করেছেন তিনি। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটের একটি ম্যাচে তিনি মাত্র ৭ রানের বিনিময়ে ৬ উইকেট নেন। শেষ সপ্তাহে ভারত এ দলের বিরুদ্ধে একটি ম্যাচ তিনি ৪ উইকেট নেন। সাথে শেষ ওভারে ৭ রান বাকি এমন অবস্থায় বল করতে সেই রান ডিফেন্ডও করেন তিনি। 

বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও সাবলীল জেমিসন। প্রথম শ্রেণীর ক্রিকেটে তার তিনটি অর্ধশতরান আছে। তাকে দলে নিলে লোয়ার মিডল অর্ডার শক্তিশালী হবে বলেই মনে করছে টিম ম্যানেজমেন্ট।