সেমিতে পৌঁছলো ২ বারের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ বিজেতা দল পাকিস্তান। উইলমোর পার্কে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে সেমিতে পৌঁছলো পাক দল। আফগানিস্তানের প্রথমে ব্যাট করে ১৮৯ রান করে। মাত্র ৪ উইকেট খুইয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলে পাকিস্তান।

শুক্রবার রান তাড়া করতে নেমে ৭৬ বলে ৬৪ রান করেন পাক ওপেনার মহম্মদ হুরেইরা। আর এক ওপেনার হায়দার আলি করেন ৩৪ বলে ২৮ রান। প্রথম উইকেটের জুটিতেই উঠে ৬১ রান। রান তাড়া করার সময় একবারই পাকিস্তানকেসমস্যার সম্মুখীন হতে হয়েছিল। যখন ওপেনার হুরেইরা কে মাকড়িং করে আউট করেন আফগানিস্তান পেসার নূর আমেদ। কিন্তু তারপরে কোয়াসিম আক্রম এবং মহম্মদ হ্যারিসের ৬৩ রানের পার্টনারশিপ পাকিস্তানকে ম্যাচ জিততে সাহায্য করে। 

এবারে সেমিতে পাকিস্তানের মুখোমুখি ভারত। ২০১৮ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমিতেও মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। পৃথ্বী শা-এর নেতৃত্বাধীন ভারতের কাছে সেবার হারতে হয়েছিল পাকিস্তানকে। সেবার শুভমান গিলের সেঞ্চুরির সৌজন্যে ৫০ ওভারে ২৭২ রান তুলেছিল ভারত। ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে  পাকিস্তান। মাত্র ৬৯ রানে অলআউট হয়ে গিয়েছিল তারা। ২০৩ রানের ব্যবধানে লজ্জার হার হারতে হয় পাকিস্তানকে। এইবার সেই হারের বদলা নিতে মুখিয়ে থাকবে পাকিস্তান। পর পর ম্যাচ জিতে এবং কোয়ার্টারে অস্ট্রেলিয়াকে হারিয়ে আত্মবিশ্বাসী ভারতও। পাকিস্তান বা ভারতের কেউই এখনো টুর্নামেন্টে কোনো ম্যাচ হারেনি। দুই দলই ভালো ছন্দে রয়েছে। মঙ্গলবার একটি উত্তেজক ম্যাচের অপেক্ষায় এখন সারা বিশ্ব।