Asianet News BanglaAsianet News Bangla

শুধু শুভেচ্ছা বিনিময় নয়, সোনার ছেলে নীরজের সঙ্গে আড্ডা দিলেন মোদী, দেখুন ভিডিও

টোকিও অলিম্পিকে জ্যাভলিন থ্রোয়ে সোনা জিতে ইতিহাস তৈরি করেছেন নীরজ চোপড়া। সোনার ছেলের সঙ্গে ফোন কলে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
 

PM Modi phone call to Neeraj Chopra after win gold medal in tokyo 2020 olympics spb
Author
Kolkata, First Published Aug 7, 2021, 10:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকে সোনার স্বপ্ন দেখেছিল দেশবাসী। রূপো, ব্রোঞ্জ আসলেও সোনা অধরা ছিল এতদিন। শনিবার সোনা জয়ের ভারতের শেষ সুযোগ ছিলেন নীরজ চোপড়া। আর ভারতের শেষ ইভেন্টে ১৩০ কোটির স্বপ্নপূরণ করলেন নীরজ। জ্যাভলিন থ্রোয়ে দেশকে এনে দিলেন প্রথম সোনা। স্বাধীনতার পর অ্যাথলেটিক্সে ও অলিম্পিক ইতিহাসে ব্যক্তিগত ইভেন্টে ভারেতর দ্বিতীয় সোনা আসায় দেশ জুড়ে উৎসবের আবহ। ১৩ বছর পর অলিম্পিকের মঞ্চে বাজল ভারতের জাতীয় সঙ্গীত।

PM Modi phone call to Neeraj Chopra after win gold medal in tokyo 2020 olympics spb

নীরজ চোপড়ার সোবনা জয়ে তাকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি উৎসবের আবহে গা ভাসালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফোন করে নীরজের সঙ্গে কথা বললেন মোদী। শুধু শুভেচ্ছা বিনিময় নয়,সোনার ছেলে নীরজ চোপড়ার সঙ্গে রীতিমত খোশমেজাজে আড্ডা দিলেন প্রধানমন্ত্রী। প্রথমে লদেশকে গর্বিত করার জন্য নীরজকে শুভেচ্ছা জানান মোদী। প্রথম থেকে নীরজের মধ্যে যে আত্মবিশ্বাস তিনি দেখেছেন, সেই কথাও বলেন মোদী। তারপর একাধিক বিষয় নিয়ে কথা হয় দুজনের। শেষে নীরজ চোপড়ার বাবা-মাকে প্রণাম জানান মোদী ও আরও একবার শুভেচ্ছা জানান নীরজকে। 

"

আরও পড়ুনঃহরিয়ানার কৃষক পরিবারের ছেলেটার চোখ দিয়ে স্বপ্ন দেখেছিল দেশ, সুবেদার থেকে আজ 'সোনা'র ছেলে নীরজ

আরও পড়ুনঃবন্ধুরা খেপাত মোটা বলে, তিনি সেনার গর্বিত সদস্যও - ভারতের সোনার ছেলের অজানা কাহিনী

আরও পড়ুনঃ১৩ বছর পর অলিম্পিকের মঞ্চে ভারতের জাতীয় সঙ্গীত - চোখে জল নীরজের, পদক উৎসর্গ করলেন কাকে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও নীরজ চোপড়ার কথপোকথনের ভিডিও মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। এই প্রথম নয়, টোকিও অলিম্পিকে ভারতীয় যখনও সাফল্য পেয়েছেন বা একটুর জন্য পদক হাতছাড়া হয়েছে তাদের সঙ্গে ফোনে কথা বলেছেন মোদী। কাওকে জানিয়েছেন শুভেচ্ছা, কারও আবার পাশে দাঁড়িয়ে বাড়িয়েছেন মনের জোর। বারবার অভিভাবকের ভূমিকায় দেখা গিয়েছে তাকে। মোদী-নীরজের কথোপকথনওমন ছুঁয়ে গেছে সকলের।

PM Modi phone call to Neeraj Chopra after win gold medal in tokyo 2020 olympics spb

Follow Us:
Download App:
  • android
  • ios