Asianet News BanglaAsianet News Bangla

২৩তম গ্র্যান্ডস্লাম জিততেই এসেছেন তিনি, তৃতীয় সেটে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে বুঝিয়ে দিলেন নাদাল

উইম্বলডন ২০২২ (Wimbledon 2022) -এর তৃতীয় রাউন্ডে দুরন্ত ছন্দে রাফায়েল নাদাল (Rafael Nadal)। স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন ইতালির প্রতিপক্ষ লোরেঞ্জো সোনেগোকে। রের রাউন্ডে নাদালের প্রতিপক্ষ  নেদারল্যান্ডসের বোটিক ফান ডে জান্ডশুপ।

Rafael Nadal beat Lorenzo Sonego in straight set and qualify for fourth round of Wimbledon 2022 spb
Author
Kolkata, First Published Jul 3, 2022, 11:14 AM IST

উইম্বলডন ২০২২ প্রতিযোগিতার শুরুটা হোঁচট খেয়ে করেছিলেন দুই শীর্ষ বাছাই টেনিস তারকা নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদাল। ঘাসের কোর্টে প্রথমের দদিকে একটু মানিয়ে নিতে সমস্যা হচ্ছিল দুই মহাতারকার। তাই প্রথম দিকে ম্য়াচ জিতলেও খোয়াতে হচ্ছিল একটি করে সেট। কিন্তু সময় গড়াতেই ঘাসের কোর্টে নিজেদের চেনা ছন্দে ফিরছেন রাফা ও জোকার। রাফার আগেই দুরন্ত খেলে প্রতিযোগিতা চতুরথ রাউন্ডে জায়গা পাকা করে ফেলেছেন টেনিস তারকা। ফর্মে ফিরে নিজেকে  আস্বস্ত বলে জানিয়েছিলেন তিনি জোকোভিচ। তৃতীয় রাউন্ডের খেলায় নিজের মেজাজে ফিরলেন রাফায়েল নাদালও। প্রতিপক্ষ ইটালির লোরেঞ্জো সোনেগোকে কার্যত দাঁড়াতেই দিলেন না ম্য়াচে। ২ ঘণ্টারও কম সময়ে স্ট্রেট সেটে তৃতীয় রাউন্ডের ম্যাচ জিতে চতুর্থ রাউন্ডে পৌছে গেলেন ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। খেলার ফল ৬-১, ৬-২, ৬-৪। 

তৃতীয় রাউন্ডের খেলায় শুরু থেকেই আলাদা মাইন্ড সেট নিয়ে নেমেছিলেন রাফায়েল নাদাল। প্রথম সেটে ইতালির লোরেঞ্জো সোনেগো কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেনি নাদালের সামনে। নাদালের আগ্রাসি টেনিসের সামনে কোনও জবা ছিল না লোরেঞ্জোর। এদিনন নাদালের সব কিছুই যেন পুরোপুরি পারফেক্ট ছিল। সার্ভিস, ব্যাকহ্যান্ড, ফোরহ্যান্ড থেকে রিটার্ন, নেট পয়েন্ট সব কিছু ক্লিনিকাল করছিলেন রাফা। যার ফলে প্রথম সেটে প্রতিপক্ষকে ৬-১ ব্যবধানে উড়িয়ে দেন স্প্যানিশ টেনিস তারকা। দ্বিতীয় সেটেও কার্যত সেই একই হাল ইতালির প্রতিপক্ষের। কোর্টের দুই প্রান্ত এতটাই ভালোভাবে ব্যবহার করছিলেন নাদাল, তারউপর ব্যাক হ্যান্ডেও ছন্দ পেয়ে যাওয়ায় কোনও জবাবই ছিল না লোরেঞ্জো সোনেগো কাছে। যার ফলে দ্বিতীয় সেটও ৬-২ ব্যবধানে জিতে নেন রাফায়েল নাদাল।

 

 

তৃতীয় সেটে কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করেছিলেন লোরেঞ্জো সোনেগো। একতরফা প্রথম দুই সেট দেখার পর  তৃতীয় সেট কিছুটা উপভোগ্য হয়ে ওঠে দর্শকদের কাছেও।তৃতীয় সেট চলাকালীন সেন্টার কোর্টের ছাদ বন্ধ হওয়ার কারণে খেলা মিনিট দশেক বন্ধ ছিল। তবে তা নাদালের মনঃসংযোগে ব্যাঘাত ঘটাতে পারেনি। নাদাল তৃতীয় সেটে এগিয়ে যাওয়ার পর সোনেগো এক সময় ৪-৪ করে দেন। তখন অনেকে মনে করেছিলেন প্রথম দুই রাউন্ডের মত হয়তো তৃতীয় রাউন্ডেও একটি সেট খোয়াতে চলেছেন নাদাল। কিন্তু রাফার ইচ্ছে ছিল অন্যরকম। ঠান্ডা মাথায় নিজের অভিজ্ঞতার পরিচয় দিয়ে  শেষ পর্যন্ত ৬-৪ ব্যবধানে সেট ও ম্য়াচ দুই জিতে নেন নাদাল। এদিনের খেলা দেখে মনে হচ্ছিল তৃতীয় উইম্বলডন জিততে এসেছেন তিনি। পরের রাউন্ডে নাদালের প্রতিপক্ষ  নেদারল্যান্ডসের বোটিক ফান ডে জান্ডশুপ।

আরও পড়ুনঃশুধু টেনিস নয় রূপেও আগুন ঝরান, চিনে নিন এবারের উইম্বলডনে সেরা ৫ হট অ্যান্ড সেক্সি প্লেয়ারদের

আরও পড়ুনঃকাতার বিশ্বকাপে নতুন প্রযুক্তি আনতে চলেছে ফিফা, গোল করা কঠিন হতে চলেছে মেসি-রোনাল্ডো-নেইমারদের

Follow Us:
Download App:
  • android
  • ios