লা লিগায় এল ক্লাসিকোতে বার্সেলোনাকে ২-০ গোলে হারাল রিয়াল মাদ্রিদ। একইসঙ্গে লিগ টেবিলে শীর্ষস্থানে উঠে  জিনেদিন জিদানের দল। ম্যাচে গোল করে রিয়ালের ত্রাতা হয়ে উঠলেন  জুনিয়র ও মারিয়ানো। রিয়ালের জয়ে স্বভাবতই উচ্ছ্বসিত  রিয়াল ভক্তরা।

আরও পড়ুনঃ সাংবাদিক সম্মেলনেই মেজাজ হারালেন বিরাট, প্রশ্ন শুনে সাংবাদিককে তুলোধনা

আরও পড়ুনঃ ম্যাচে সুবিধাজনক জায়গায় বাংলা, ৩০ বছর পরে রঞ্জি জয়ের আশা হচ্ছে গাঢ়

 রবিবার মধ্যরাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ফেভারিট হিসেবে শুরু করেছিল বার্সা। অন্য দিকে ম্যাচের রং পাল্টাতে লুকা মদ্রিচ ও ফারলান মেন্ডির পরিবর্তে রিয়ালের প্রথম একাদশে মার্সেলো ও টনি ক্রুসকে রেখেছিলেন জিদান। অন্যদিকে বার্সার প্রথম এগারোয় জুনিয়র ফিরপো ও র‍্যাকিটিচের জায়গা নিয়েছিলেন আর্থার ও জর্ডি আলবা।  ম্যাচের শুরু থেকেই একের পর এক গোলমুখি আক্রমণ শানাচ্ছিলেন  মেসি, গ্রিজম্যান, ডি জংরা। পাল্টা প্রতি আক্রমণে যায় রিয়ালও। প্রথম থেকেই মেসিকে কড়া মার্কিংয়ে রেখেছিলেন ক্যাসিমেরো। প্রথমার্ধে গোলের একাধিক সুযোগও তৈরি করে বার্সা।  ম্যাচের ২১ ও ৩০ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল সেতেইনের দল। ৩৪ মিনিটে গোলরক্ষককে একা পেয়ে নেটে বল জড়াতে ব্যর্থ হন আর্থার। ম্যাচের প্রথমার্ধের শেষ সময়ে এল এম টেনের জোড়াল শট একক দক্ষতায় রুখে দেন রিয়াল গোলরক্ষক কুর্তোয়া।

আরও পড়ুনঃটেস্ট সিরিজ খোয়ালো ভারত, কিউয়িদের দেশে হোয়াইট ওয়াশ হলেন কোহলিরা

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্বক ভাবে শুরু করে বার্সা। বেশির ভাগ সময় পায়ে বল রাখলেও রিয়ালের জমাটি রক্ষণ ভাঙতে সমর্থ হননি মেসি-গ্রিজু-ভিদালরা। ম্যাচের প্রথম ৬০ মিনিট নিজেদের কিছুটা গুটিয়েই রেখেছিল জিদানের ছেলেরা। তারপর থেকে খোলস ছেড়ে বেরোন রিয়াল ফুটবলাররা। ৭০ মিনিটে বদলি হিসেবে নেমেই প্রথম ছোঁয়ায় গোল দেওয়ার খুব কাছাকাছি চলে গিয়েছিলেন বার্সার মার্টিন ব্র্যাথওয়েট। সের্জিও রামোসের কাছ থেকে বল কেড়ে নিয়েছিলেন। তবে শেষ মুহূর্তে নিয়ন্ত্রণ হারালে নষ্ট হয় সে সুযোগ। তবে ৭১  মিনিটে পাল্টা আক্রমণ থেকে গোল আদায় করে নেয় রিয়াল। অনবদ্য গোলে রিয়ালকে এগিয়ে দেন ভিনিসিয়াস জুনিয়র। গোল খাওয়ার পর আক্রমণের মাত্রা আরও বাড়ায় বার্সা। কিন্তু গোলের মুখ খুলতে পারেননি কেউই। বার্সার লাগাতার আক্রমণের সুযোগে ম্য়াচের  অতিরিক্ত সময়ে মাঠে নেমে গোল করে রিয়ালের তিন পয়েন্ট  নিশ্চিত করেন মারিয়ানো। 

এই ম্যাচ জয়ের ফলে লিগ টেবিলে শীর্ষস্থান উঠে আসল রিয়াল মাদ্রিদ।  ২৬ ম্যাচে ৫৬ পয়েন্ট রিয়ালের। অপরদিকে সমসংখ্যক ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সা। গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগে ম্যাঞ্চেস্টার সিটির কাছে হারে অনেকটাই ভেঙে পড়েছিলেন রিয়াল প্লেয়াররা। তবে  এল ক্লাসিকো জয় ও লিগ টৈবিলে শীর্ষস্থান দখল দলের আত্মবিশ্বাস অনেকটাই বাড়াবে বল মনে করছেন রিয়াল কোচ জিজু। মে মাসে লা লিগার শিরোপা যার দখলেই যাক লিগের লড়াই যে জমে গেল তাও মনে করিয়ে দিয়েছেন রিয়াল ম্যানেজার। রবিবার বার্নাব্যুতে বসে খেলা দেখলেন প্রাক্তন রিয়াল তারকা  ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়ালের গোলে খানিক উচ্ছাসও প্রকাশ করলেন তিনি।  প্রাক্তন দলের জয়ে খুশি সি আর সেভেনও।