ভারতীয় ক্রিকেট দলে বুধবার ফের একবার সুযোগ পেয়ে গিয়েছেন সঞ্জু স্যামসন। চোটের কারণে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে বাদ পড়েছেন শিখর ধাওয়ান। আর সেই জায়গায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ দলে সুযোগ পেয়ে গেলেন স্যামসন। মূলত আগামী দিনের কথা ভেবেই তাঁকে দলে সুযোগ দেওয়া হয়েছে বলে খবর বিসিসিআই সূত্রে। এখনও পর্যন্ত ভারতীয় দলে উইকেটরক্ষক হিসাবে নজর কাড়তে পারেননি ঋষভ পন্থ। পাশাপাশি ব্যাট হাতেও রান পাচ্ছেন না এই ক্রিকেটার। আর সেই জায়গায় ঋষভকে ছাপিয়ে দলে ধারাবাহিক ভাবে জায়গা করে নিতে পারেন এই ক্রিকেটার। আর সেই সুবাদে আগামী বছর বিশ্বকাপের দলেও স্থান পেতে পারেন এই ভারতীয় ব্য়াটসম্যান। তবে দলের জন্য সব কিছু করতে পারেন তিনি। এমনটাই বুধবার জানান সঞ্জু।

আরও পড়ুন, ফের চোটের কবলে ঋদ্ধিমান, মুম্বইয়ে করা হল অস্ত্রোপচার

স্যামসন বলেন, 'দলের জন্য সব কিছু প্রস্তুত আমি। আমি উইকেটরক্ষক হিসাবেও খেলি আমি দলের হয়ে ফিল্ডিংও করতে পারি। তবে দল যেটা বলবে সেটাই আমি করবো। অতীতেও তাই করেছি। আগামী দিনেও তাই করতে চাই। দলের যেমন ভাবে আমাকে দরকার সেভাবেই আমি নিজেকে প্রস্তুত করেছি। তাই কোনও অসুবিধা হবে না বলেই আসা করছি। একই সঙ্গে দলের কি দরকার সেটাও জানার চেষ্টা করব ও সেভাবেই এগোবো।'

আরও পড়ুন, দু’টুকরো করলেন উইকেট, মাঠে ফেরার মরিয়া লড়াই জসপ্রীত বুমরার

একই সঙ্গে নিজের পারফরম্যান্সের ধারাবাহিকতা নিয়ে স্যামসন বলেন, 'সব সময় আমি সব কিছু নিয়ে এত ভাবি না। ধারাবাহিকতার কথা বলতে আমি দলের জন্য খেলতে চাই। একটাই টার্গেট থাকে যে ভালো খেলতে হবে ও দলকে জয় এনে দিতে হবে। দলের জন্য ম্যাচ উইনার হওয়াটাই প্রধান ব্যাপার। তাই পাঁচটা ম্যাচ হলে তাঁর মধ্যে একটা দুটো ম্যাচে বড় রান করার লক্ষ্য থাকে। আর বাকি গুলোতেও রান করার একটা লক্ষ্য থাকে। তবে সেটা দলকে ম্যাচ জেতাতে কাজে লাগাতে হবে।' পাশাপাশি এই মুহূর্তে ভারতীয় দলে সুযোগ পাওয়া সঞ্জু এই মুহূর্তে কাজে লাগাতে চান সব রকমের সুযোগ। আগামী বছর অক্টোবরের শেষে আইসিসির টি২০ বিশ্বকাপে জায়গা করে নেওয়াই এখন একমাত্র লক্ষ্য স্যামসনের। তাই নিজেকে এবার ভারতীয় দলের জন্য উজাড় করে দিতে চান কেরলের ক্রিকেটার।