Asianet News BanglaAsianet News Bangla

T-20 Worldcup 2021- এ কি করলেন শাহিন আফ্রিদি ! হবু শ্বশুর শাহিদের গলায় শোনা গেল ভিন্ন সুর

টি-২০ বিশ্বকাপের শুরু থেকেই দারুন ফর্মে ছিল পাকিস্তান। পরপর জয় হাঁকিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিলেন তারা।  অবশেষে সেমিফাইনালে এসে বিদায় নিতে হয় বাবর বাহিনীকে।  কিন্তু ভুলটা কার ছিল সমালোচনায় প্রাক্তন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। 
 

Shahid Afridi criticizes shahin afridi ffor his performance in t20 wc semi final
Author
Kolkata, First Published Nov 13, 2021, 12:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর মাত্র একটি রাতের অপেক্ষা। তারপরই টি-২০ বিশ্বকাপের ফাইনাল (T-20 Worldcup Final)।  চলতি মরশুমে ফাইনালে মুখোমুখি হতে চলেছে দুই প্রতিবেশী দেশ নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া। সম্প্রতি কিছুদিন আগেই সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মুখোমুখি হয়েছিল পাকিস্তান (Pakistan)। এদিন প্রায় জেতা ম্যাচ পাকিস্তানের কাছ থেকে ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া (Australia)। চলতি মরশুমে প্রথম থেকেই দুর্দান্ত ফর্মে ছিল টিম পাকিস্তান (Team Pakistan)।  ব্যাটে- বলে অনবদ্য তাদের পারফরম্যান্স। সেমিফাইনালের শুরুতেও যেভাবে ম্যাচ একতরফা নিজেদের দিকে টানতে শুরু করেছিল তারা তাতে সেদিন প্রায় অনেক ক্রিকেট প্রেমীরই মনে হয়েছিল ম্যাচের জয় পাকিস্তানের ঝুলিতে আসতে চলেছে। তবু কোথাও গিয়ে শেষ রক্ষা হয় নি। সময় যত এগিয়েছে ততই জয়ের দিকে অগ্রসর হয়েছে অস্ট্রেলিয়া এবং শেষ পর্যন্ত পাকিস্তানের (Pakistan)দেওয়া টার্গেট সম্পূর্ণ করে জয় হাঁকিয়ে নেয় তারা। তবে ম্যাচের ফলাফলের পর থেকেই শুরু হয়েছে নয়া বিতর্ক। নেটদুনিয়ায় কটাক্ষের শিকার হতে হয়েছে পাকিস্তানকে। তবে ম্যাচের ভিলেন হিসাবে দুজনকে বেছে নিয়েছেন নেটিজেনরা। তাদের মতে, হাসান আলি (Hasan Ali) এবং শাহিন আফ্রিদির (Shahin Afridi) ভুলেই ম্যাচ হাতছাড়া করেছে পাকিস্তান। 

আরও পড়ুন- T20 WC 2021: আতঙ্কিত হাসান আলির স্ত্রী, নিরাপত্তা চাইলেন ভারতীয় বিদেশমন্ত্রীর কাছে

এবার হবু জামাই শাহিনের সমালোচনা করলেন প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি (Shahin Afridi)। বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়ের পরে পাক সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে শাহিদ আফ্রিদি বলেন, 'সেমিফাইনালে আমি শাহিনের বলে খুশি নই। হাসান আলি ক্যাচ মিস করেছে  ঠিকই, তার মানে এই নয় পরের তিন বলে তুমি তিনটি ছক্কা খাবে। শাহিনের এত গতি রয়েছে। ওর উচিত ছিল বুদ্ধি করে বল করা। অফ স্টাম্পের বাইরে ইয়র্কার বল করতে হত। ওর মতো বোলারের কাছে এটা আশা করা যায় না। মাথাটাই খাটাল না।' প্রসঙ্গত, টি-২০ বিশ্বকাপের শুরুতে ভারতকে হারিয়ে খবরের শিরোনামে উঠে আসেন শাহীন আফ্রিদি (Shahin Afridi)। পাওয়ার প্লে-তে রোহিত শর্মা (Rohit Sharma) এবং কে এল রাহুলকে (K L Rahul) আউট করে ম্যাচ নিজেদের হাতে ঘুরিয়ে নিয়েছিলেন এই পাক ক্রিকেট তারকা। এরপর থেকেই শুরু হয় তাঁকে নিয়ে তরজা। সেইসময় 'কে এই শাহিন আফ্রিদি (Shahin Afridi)?' এই পরিচয়ে থেকে উঠে আসে প্রাক্তন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদির (Shahid Afridi) মেয়ের সঙ্গেই বিয়ের ঠিক হয়েছে শাহিনের।

আরও পড়ুন- T20 WC 2021: ধর্ম নিয়ে ট্রোলিং এবার পাকিস্তানের হাসান আলিকে, রেহাই পেলেন না তাঁর ভারতীয় স্ত্রীওT20 WC 2021: ধর্ম নিয়ে ট্রোলিং এবার পাকিস্তানের হাসান আলিকে, রেহাই পেলেন না তাঁর ভারতীয় স্ত্রীও

টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে (T-20 Worldcup Semifinal) ও শুরুটা ভালোই করেছিলেন শাহিন আফ্রিদি। এদিন প্রথম ওভারেই অষ্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চকে (Aaron Finch) আউট করেন তিনি। এরপর ১৯ তম ওভারে এসে তাঁর হাতে বল তুলে দেন পাক অধিনায়ক বাবর আজম (Babar Azam) এবং তারপরই ম্যাচের চেহারাটা বদলে যায়। কারণ ওভারের তৃতীয় বলে ওয়েডের ক্যাচ মিস করে বসেন হাসান আলি (Hasan Ali)। এরপর ব্যাক টু ব্যাক তিনটি বলে তিনটি ছয় মারেন ওয়েড। আর ম্যাচের ব্যবধান সেখানেই বদলে যায়। যার ফলে হবু শ্বশুরের কাছে ও সমালোচনার শিকার হয়েছেন শাহিন। সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শাহিদ আফ্রিদি (Shahid Afridi) যে শাহিনের সমালোচনা করেছেন তা নয়। পাশাপাশি প্রশংসার সুর ও শোনা যায় তাঁর গলায়। শাহিদ আফ্রিদি (Shahid Afridi) বলেন, 'গোটা টুর্নামেন্ট জুড়ে শাহিন দুর্দান্ত বল করেছে। আমি শুধু ওয়াসিম আক্রম (Wasim Akram) বা মহম্মদ আমিরকে (Md. Amir) এই ধরনের বল করতে দেখেছি। আমি আশা করি এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামী দিনে শাহিন (Shahin Afridi) আরও ভাল বোলার হয়ে উঠবে।' 

আরও পড়ুন- Pak vs AUS- 'সেমিতে বাইবাই' পাকিস্তানকে হারানোয় অস্ট্রেলিয়াকে শুভেচ্ছা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর

 

Follow Us:
Download App:
  • android
  • ios