ভারতীয় হকি দলে করোনা ভাইরাসের থাবা অব্যাহত। এর আগে গত শুক্রবার মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন জাতীয় হকি দলের ৫ জন প্লেয়ার।  সেই তালিকায় ছিলেন ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিংও। এছাড়াও করোনা টেস্ট রিপোর্ট পজেটিভ আসে  ডিফেন্ডার সুরেন্দর কুমার, জসকরন সিং, ড্র্যাগ-ফ্লিকার বরুণ কুমার এবং গোলরক্ষক কৃষাণ বাহাদুর পাঠকের। তারা প্রত্যেকেই এখনও বেঙ্গালুরুর সাইতে কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন। সেই রেশ কাটতে না কাটতেই এবার আরও এক জাতীয় হকি প্লেয়ার আক্রান্ত হলেন করোনায়। এবার হকি দলের ষষ্ঠ প্লেয়ার হিসেবে মহামারী ভাইরাসে আক্রান্ত হলেন মনদীপ সিং।

আরও পড়ুনঃজেনে নিন চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের আটটি দলের শক্তি এবং দুর্বলতা

সোমবার মনদীপে করোনা আক্রান্ত হওয়ার খবর জানানো হয় স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার তরফে। সাই’য়ের পক্ষ থেকে জানানো হয়েছে উপসর্গহীন করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ বছর বয়সী জলন্ধরের এই ফরোয়ার্ড। সাই এক বিবৃতিতে জানিয়েছে, ‘ভারতীয় পুরুষ হকি দলের সদস্য মনদীপ সিং’য়ের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। উপসর্গহীন করোনায় আক্রান্ত হয়েছে সে। বেঙ্গালুরুতে সাই’য়ের জাতীয় শিবিরে বাকি প্লেয়ারদের সঙ্গে তাঁর শরীরেও করোনা পরীক্ষা করা হয়েছিল। বাকি পাঁচ করোনা আক্রান্ত প্লেয়ারের সঙ্গেই বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন মনদীপ।’

আরও পড়ুনঃআইপিএলের টাইটেল স্পনসরের দৌড়ে এবার বাবা রামদেবের পতঞ্জলি আয়ূর্বেদ

আরও পড়ুনঃকরোনার প্রভাব ২০২১ আইপিএলেও, বাতিল হতে পারে মেগা নিলাম

দীর্ঘ সময় থুটি কাটানোর পর জাতীয় হকি দলের প্লেয়াররা সাইয়ে অনুশীলন ক্যাম্পে যোগ দেন। আগামী ২০ অগস্ট থেকে শুরু হওয়ার কথা জাতীয় দলের শিবির। ফলে দীর্ঘদিন বাইরে থাকার কারণে নিয়ম মেনে সকল প্লেয়ারদের বেঙ্গালুরুর সাইতে করোনা পরীক্ষা করা হয়। সেই র‍্যাপিড টেস্টে প্রাথমিকভাবে প্রত্যেকের রিপোর্টই নেগেটিভ এসেছিল। কিন্তু এরপর হঠাতই অধিনায়ক মনপ্রীত এবং সুরেন্দরের শরীরে কোভিড-১৯’র কিছু উপসর্গ দেখা দেয়। এরপরই একের পর এক প্লেয়ারোর করোনা রিপোর্ট পজেটিভ আসতে শুরু করে। অনুশীলন শিবির শুরু আগে জাতীয় হকি দলের ৬ জন প্লেয়ারের করোনা রিপোর্ট পজেটিভ আসায় উদ্বেগ বেড়েছে হকি ইন্ডিয়ার। বাকি প্লেয়ারদেরও পর্যবেক্ষণে রাখা হয়েছে।