ক্রীড়া মন্ত্রী কিরণ রিজিজু জানিয়েছেন ভারতীয় ক্রীড়াবিদদের খুব শীঘ্রই ট্রেনিং করার অনুমতি দেওয়া হবে। খেলোয়াড়দের সাথে আলোচনা করে পরবর্তী পর্যায়ের রোডম্যাপ ঠিক করা হবে। ধাপে ধাপে ট্রেনিং করার পদ্ধতি নির্দিষ্ট করবে ক্রীড়া মন্ত্রক। কিরণ জানিয়েছেন তিনি ভারউত্তোলক দের সঙ্গে সোমবারই বৈঠকে বসেছিলেন। তাদের সাথে আলোচনা করে কবে তাদের ট্রেনিং শুরু করানো যায় সেই ব্যাপারটিই বোঝার চেষ্টা করেছিলেন। খুব শিগগিরই হকি খেলোয়াড়দের সাথেও আলোচনায় বসার চেষ্টা করবে ক্রীড়া মন্ত্রক। 

আরও পড়ুনঃএবার ম্যাচ ফিক্সিংয়ের কালো ছায়া আফগান ক্রিকেটে, গড়াপেটায় যুক্ত থাকায় নির্বাসিত এক ক্রিকেটার

এর মধ্যেই অনেক ভারতীয় ক্রীড়াবিদই ট্রেনিংয়ে ফেরার অনুরোধ জানিয়েছিলেন ক্রীড়া মন্ত্রকের কাছে। বিশেষ করে দেশের 'সাই' কেন্দ্রগুলিতে যে সকল খেলোয়াড়রা রয়েছেন তারাই প্রধানত এই অনুরোধ জানিয়েছিলেন। আপাতত সারা ভারত জুড়ে চলছে লকডাউন। সারা দেশ জুড়ে আপাতত প্রায় ৬০,০০০ মানুষ এই করোনা ভাইরাসের দ্বারা আক্রান্ত হয়েছেন। আর এর মধ্যেই করোনার কবলে পড়ে প্রাণ হারানো মানুষের সংখ্যাও ছুঁয়েছে ২০০০। 

আরও পড়ুনঃকেন তাকে খুনের হুমকি দিয়েছিলেন ভিভ রিচার্ডস, জানালেন আক্রম

আরও পড়ুনঃলকডাউনে নস্টালজিক রবি শাস্ত্রী,শেয়ার করলেন দেশের মাটিতে করা প্রথম সেঞ্চুরির ছবি

একটি সাক্ষাৎকারে ক্রীড়া মন্ত্রী কিরণ রিজিজু জানিয়েছেন সকল ক্রীড়াবিদের সুরক্ষা নিশ্চিত করে তবেই তাদের ফেরানো হবে। খেলাধুলা শুরু হলেও তা হবে দর্শকশুন্য অবস্থায়। ফলে ক্রীড়াবিদদের কাছে খেলাধুলাকে উৎসাহব্যঞ্জক বানানোর নতুন উপায়ের কথা ভেবে দেখবেন বলে জানিয়েছেন তিনি। বর্তমানে অ্যাথলেটিক্স এর ক্ষেত্রে ভারতের অবস্থা খুব একটা ভালো না, ফলে সেই দিকে ভারতকে এগিয়ে নিয়ে যাওয়াই তাদের মূল লক্ষ্য বলে জানিয়েছেন কিরণ।