ওডিআই র‍্যাঙ্কিংয়ে বোলারদের মধ্যে শীর্ষে মহম্মদ সিরাজ, একনজরে সেরা ১০

| Jan 26 2023, 05:07 AM IST

Sports Update

সংক্ষিপ্ত

আইসিসি-র বিচারে বর্ষসেরা ক্রিকেটার হলেন ভারতের মিডল অর্ডার ব্যাটার সূর্যকুমার যাদব। উদীয়মান মহিলা ক্রিকেটার হলেন রেণুকা সিং।

ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে সিরাজ

আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ে বোলারদের মধ্যে শীর্ষে পৌঁছে গেলেন ভারতীয় দলের তরুণ পেসার মহম্মদ সিরাজ। সম্প্রতি শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স দেখানোর সুবাদে বোলারদের মধ্যে শীর্ষস্তান দখল করলেন সিরাজ। নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট ও অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউডকে টপকে গেলেন সিরাজ। গত বছর থেকেই ওডিআই ফর্ম্যাটে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন সিরাজ। ভারতের তরুণ বোলারদের মধ্যে তিনিই সবচেয়ে বেশি উন্নতি করেছেন। ৭২৯ রেটিং পয়েন্ট পেয়েছেন সিরাজ। এই তরুণ পেসারের প্রশংসা করেছেন ভারতীয় দলের বোলিং কোচ পরশ মাম্বরে। তিনি গত বছর সিরাজকে নিয়ে অনেক পরিশ্রম করেছেন। এই কঠোর পরিশ্রমের ফলও পেয়েছেন সিরাজ। তাঁর প্রশংসা করেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মাও। ভারতের অপর এক পেসার মহম্মদ শামি ১১ ধাপ উন্নতি করে এখন ৩২ নম্বরে। সম্প্রতি শামিও বেশ ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। বিশেষ করে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন এই পেসার।

Subscribe to get breaking news alerts

সেরা ব্যাটার খুররম মঞ্জুর!

নিজেকে বিশ্বের সেরা ব্যাটার বলে দাবি করলেন পাকিস্তানের খুররম মঞ্জুর। তাঁর দাবি, লিস্ট এ ক্রিকেটে তাঁর পারফরম্যান্স বিরাট কোহলির চেয়ে ভালো। সেই কারণেই তিনি এক নম্বর ব্যাটার। দ্বিতীয় স্থানে বিরাট কোহলি। স্বঘোষিত এই সেরা ব্যাটার অবশ্য পাকিস্তান দলেই সুযোগ পাচ্ছেন না।

কুস্তিগীরদের আচরণে অখুশি সরকার

জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে দেশের প্রথমসারির কুস্তিগীরদের অভিযোগের তদন্তের জন্য তদারকি কমিটি গঠন করেছে ক্রীড়ামন্ত্রক। কিন্তু এই কমিটি নিয়েও সন্তুষ্ট নন কুস্তিগীররা। তাঁদের এই আচরণে অসন্তুষ্ট সরকার। কুস্তিগীররা দাবি জানালেও, তদারকি কমিটিতে বদল আনা হচ্ছে না।

ফাইনালে সানিয়া-বোপান্না

অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড-ডাবলসের ফাইনালে পৌঁছে গেলেন ভারতের সানিয় মির্জা ও রোহন বোপান্না। বুধবার সেমি ফাইনালে তাঁরা হারিয়ে দিলেন ডেজারি ক্রাউচজিক ও নিল স্কাপস্কিকে। সানিয়া-বোপান্নার মধ্যে ম্যাচের ফল ৭-৬ (৫), ৬-৭ (৫), ১০-৬।

অশ্বিনকে সামলানোই চ্যালেঞ্জ

আগামী মাসে শুরু হতে চলা ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বোলিং সামাল দেওয়াই সবেচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মনে করেন অস্ট্রেলিয়ার ব্যাটার ম্যাট রেনশ। তবে তিনি স্পিন বোলিং খেলতে আত্মবিশ্বাসী বলেও জানিয়েছেন এই ব্যাটার।

উওমেন প্রিমিয়ার লিগ

উওমেন প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর একটি দলের মালিকানা পাওয়ায় উচ্ছ্বসিত বিরাট কোহলি। তিনি জানিয়েছেন, মহিলাদের এই লিগের ম্যাচগুলি দেখার জন্য মুখিয়ে আছেন। উওমেন প্রিমিয়ার লিগে বেঙ্গালুরুর দলটির হয়ে গলা ফাটাতে তৈরি বিরাট।

রাহুলকে গাড়ি উপহার বিরাটের

বিয়ে করেছেন ভারতীয় দলের তারকা ব্যাটার কে এল রাহুল। তাঁকে বহুমূল্য বিএমডব্লু গাড়ি উপহার দিলেন জাতীয় দলের সতীর্থ বিরাট কোহলি। এই গাড়িটির দাম ২.১৭ কোটি টাকা। রাহুলকে ৮০ লক্ষ টাকা দামের কাওয়াসাকি নিনজা বাইক উপহার দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

অস্ট্রেলিয়ান ওপেন জেতার লক্ষ্যে জকোভিচ

করোনাভাইরাসের ভ্যাকসিন না নেওয়া নিয়ে বিতর্ক অতীত, এবারের অস্ট্রেলিয়ান ওপেনের সেমি ফাইনালে পৌঁছে গেলেন সার্বিয়ার তারকা নোভাক জকোভিচ। তিনি এর আগে ৯ বার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। এবার দশম খেতাব জিততে মরিয়া জকোভিচ।

উওমেন প্রিমিয়ার লিগ

মহিলাদের প্রিমিয়ার লিগের ৫টি দলের মালিকানা ঠিক হয়ে গেল। আদানি স্পোর্টসলাইন, মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ক্যাপিটালস ও কেপ্রি গ্লোবাল হোল্ডিংস ৫টি দলের মালিকানা পেল। বিসিসিআই পেল ৪,৬৬৯.৯৯ কোটি টাকা।

বিস্তারিত দেখুন-

পিএসজি ছাড়ছেন মেসি

চলতি মরসুমের শেষেই হয়তো প্যারিস সাঁ জা ছাড়ছেন লিওনেল মেসি। তিনি পিএসজি-র সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে রাজি হচ্ছেন না। স্পেনের এক সাংবাদিক দাবি করেছেন, পিএসজি ছেড়ে পুরনো দল বার্সেলোনায় ফিরতে পারেন মেসি।

বিস্তারিত দেখুন-

 
Read more Articles on