Asianet News BanglaAsianet News Bangla

প্রথম রাউন্ডে জয়, কিন্তু তরুণদীপের মতই দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় তরুণ যাদবের

প্রথম রাউন্ডে জিতে আশা জাগিয়েছিল প্রবাণ যাদব। কিন্তু তিরন্দাজির ব্যক্তিগত ইভেন্টে দ্বিতীয় রাউন্ডে হারতে হল তাকে। বুধবার  দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন তরুণদীপ রাইও।

Tokyo Olympics, Pravin Jadhav lost against Brady Ellison in 2nd round of Men's Individual Archery event spb
Author
Kolkata, First Published Jul 28, 2021, 2:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তিরন্দাজির ব্যক্তিগত ইভেন্টে প্রথম রাউন্ডে অনবদ্য পারফরমেন্স করেছিলেন তিরন্দাজ প্রবীণ যাদব। প্রতিপক্ষকে হেলায় উড়িয়ে দিয়ে দ্বিতীয় রাউন্ডে পৌছেছিলেন ভারতীয় তিরন্দাজ। একতরফা ম্যাচে বিশ্বের ২ নম্বর তারকা রাশিয়ান অলিম্পিক সংস্থার অধীনে লড়াইয়ে নামা গালসান বাজারঝাপোভকে ৬-০ সেট পয়েন্টে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছিলেন প্রবীণ। কঠিন ম্যাচ সহজে জেতায় তাকে ঘিরেও তৈরি হয়েছিল আশা। কিন্তু পরের রাউন্ড থেকেই বিদায় নেলেন প্রবীণ যাদব।

আরও পড়ুনঃব্যাডমিন্টনে দ্বিতীয় ম্য়াচেও দুরন্ত সিন্ধু, প্রতিপক্ষকে কার্যত উড়িয়ে দিয়ে প্রি কোয়ার্টারে ভারতীয় শাটলার

Tokyo Olympics, Pravin Jadhav lost against Brady Ellison in 2nd round of Men's Individual Archery event spb

দ্বিতীয় রাউন্ডে আরও কঠিন প্রতিপক্ষ ছিল প্রবাীণের সামনে। ভারতীয় তিরন্দাজের লড়াই ছিল বিশ্বের এক নম্বর তারকা আমেরিকার ব্র্যাডি এলিসনের বিরুদ্ধে। প্রথম রাউন্ডের ম্যাচে যে ছন্দে প্রবীণ যাদবকে দেখা গিয়েছিল দ্বিতীয় ম্যাচে তা দেখা যায়নি। বিশ্বের এক নম্বর প্রতিপক্ষের বিরুদ্ধে নামার চাপটা হয়তো পুরোপুরি নিতে পারেননি তিনি। দ্বিতীয় রাউন্ডে খেলার ফল ২৭-২৮, ২৬-২৭, ২৩-২৬। ফলে প্রথম রউন্ডের পাল্টা ফল হয়। ৬-০ সেট পয়েন্টে হেরে অলিম্পিক থেকে বিদায় নিলেন প্রবীণ যাদব।

 

আরও পড়ুনঃপ্রথম রাউন্ডে জয় বাড়িয়েছিল আশা, দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় তরুণদীপ রাইয়ের

আরও পড়ুনঃপ্রতিপক্ষ বক্সারের কানে কামড়, অলিম্পিকে মরক্কোর বাল্লা মনে করালেন মাইক টাইসনকে

বুধবার সকালেই তিরন্দাজির ব্যক্তিগত ইভেন্টে জিতে পরের রাউন্ডে উঠেছিলেন তরুণদীপ রাই। কিন্তু তরুণদীপও দ্বিতীয় রাউন্ড থেকে হেরে বিদায় নেন। একইভাবে বিদায় নিলেন প্রবীণ যাদবও। টোকিও অলিম্পিকে ভারতীয় তিরন্দাজদের কাছ থেকে পদক আশা করেছিল সকলেই। যথেষ্ট শক্তিশালী ছিল তিরন্দাজ দল। কিন্তু একের পর এক বিভাগে ব্যর্থতায় হতাশ সকলেই।


Follow Us:
Download App:
  • android
  • ios