ভারতীয় ক্রীড়াজগতের ইতিহাসে দিনটিকে একটি মোড় ঘোরানো দিন বলা যেতে পারে। এর আগে ভারতের ক্রীড়াজগতে যা কখনও ভাবা হয়নি, শুক্রবার কেন্দ্রীয় বাজেট পেশ করার সময়, সেরকমই এক ঘোষণা করলেন অর্থমন্ত্রী নির্মালা সীতারমণ। জানানো হল, সরকার খেলো ইন্ডিয়া প্রকল্পের আওয়ায় একটি জাতীয় ক্রীড়া শিক্ষা বোর্ড গঠন করতে চলেছে।

এদিন সংসদে দ্বিতীয় মোদী সরকারে প্রথম বাজেট পেশের সময় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ দাবি করেন, ২০১৭ সালে প্রথম মোদী সরকারের চালু করা খেলো ইন্ডিয়া প্রকল্প ইতিমধ্য়েই দেশে ক্রীড়া-সচেতনতা বৃদ্ধি-তে বড় ভূমিকা নিচ্ছে। এই প্রকল্পকে আরও বড় আকার দিতে অর্থমন্ত্রক সবরকম সাহায্য করবে। এরপরই তিনি জানান, ক্রীড়াবিদদের একেবারে তৃণমূল স্তর থেকে বিকাশের উদ্দেশ্যেই এই ক্রীড়া শিক্ষা বোর্ড গঠন করা হবে।

আরও পড়ুন - মদ্রিচের দেশের বিশ্বকাপার হচ্ছেন ভারতের কোচ! শনিবারই ঘোষণা

আরও পড়ুন - শিয়রে ইন্টারকন্টিনেন্টাল কাপ! স্টিমাচের ভারতীয় দলে শিকে ছিঁড়ল জবির

সত্যি এত বড়! এবার ধোনি নয়, রেকর্ড করল তাঁর প্রতিকৃতি - দেখুন সেই ছবি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কিন্তু বরাবরই ক্রীড়াক্ষেত্রকে বাড়তি গুরুত্ব দিয়ে এসেছেন। আগেই তিনি বলেছিলেন ভারতীয়রা যে ক্রীড়া-প্রেমী তা গোটা বিশ্ব জানে। কিন্তু এখানেই তামলে চলবে না। তিনি দেশকে ক্রীড়া জগতের অন্যতম সেরা হিসেবে গড়ে তুলতে চান। আর সেই কথা মাথায় রেখেই এর আগে খেলো ইন্ডিয়া অ্যাপও চালু করা হয়েছিল। এখন নয়া বোর্ড গঠনের ঘোষণা করা হল। যা ভারতীয় ক্রীড়াজগতে যুগান্তকারী ঘটনা।