করোনা ভাইরাসের দাপটে আতঙ্কে গোটা বিশ্ব। পৃথিবীর বেশির ভাগ দেশে চলছে লকডাউন। কোভিড ১৯ এর জেরে এখনও পুরোপুরি ছন্দে ফেরেনি ক্রীড়া বিশ্ব। এই উদ্বেগ জনক পরিস্থিতির মধ্যেই ক্রীড়া বিশ্বের জন্য এল সুখবর। প্রথমবারের জন্য বাবা হলেন বিশ্বের দ্রুততম মানব উইসেন বোল্ট। বিশ্বের দ্রুততম মানব জামাইকার অলিম্পিক স্প্রিন্ট কিংবদন্তি উসেইন বোল্ট এই প্রথম বার বাবা হওয়ার আনন্দ পেলেন। করোনা লকডাউনের মাঝেই বোল্টের গার্লফ্রেন্ড কাসি বেনেট ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। জামাইকার সংবাদমাধ্যম সূত্রে বোল্ট প্রথম সন্তানের বাবা হয়েছেন বলে জানা যায়।মা-মেয়ে দু-জনেই সুস্থ রয়েছেন।

আরও পড়ুনঃব্যাট ছেড়ে কাচি হাতে সচিন, কাটলেন ছেলে অর্জুনের চুল

এরআগে গত মার্চে বাবা হতে চলেছেন সে খবর সামাজিক যোগাযোগ মাধ্যেমে জানায় উইসেন বোল্ট। কাসি বেনেটের সঙ্গে তাঁর সম্পর্ক প্রায় ছয় বছরের। যদিও এই সম্পর্কের কথা দীর্ঘদিন গোপন রেখেছিলেন ৩৩ বছর বয়সি এই প্রাক্তন স্প্রিন্টার। সোশ্যাল মিডিয়ায় তার বাবা হওয়ার খবর দেওয়ার সময় বান্ধবীর সঙ্গে ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন বোল্ট। বিশ্বের দ্রুততম মানব বাবা হয়েছেন জেনে জামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেস সোশ্যাল মিডিয়া পোস্টে তাঁকে শুভেচ্ছা জানান। ট্যুইট করে বোল্টকে সেদেশের প্রধানমন্ত্রী সস্ত্রীক অভিনন্দন জানিয়েছেন। টুইটারে তিনি লিখেছেন “শিশু কন্যার আগমনে আমাদের স্প্রিন্ট কিংবদন্তি উসাইন বোল্ট ও কাসি বেনেটকে অভিনন্দন!”

 

 

আরও পড়ুনঃস্বার্থপর ক্রিকেটার বলায় শেন ওয়ার্নকে পালটা জবাব দিলেন স্টিভ ওয়া

আরও পড়ুনঃক্রিকেট থেকে বিরতি,টিকটক সুপারস্টার হয়ে উঠলেন ডেভিড ওয়ার্নার

পৃথিবীর সর্বকালের দ্রুততম মানব হিসেবে পরিচিত উসাইন বোল্ড। তিনি ১০০ মিটার দৌড় ৯.৫৮ সেকেণ্ডে এবং ২০০ মিটার দৌড় ১৯.১৯ সেকেণ্ডে শেষ করেন। বোল্ট নিজের করা বিশ্বরেকর্ড ২০১০ সালে ভেঙ্গে ফেলেন। তিনি ২০১২ সালের লন্ডন অলিম্পিক গেমসে অংশগ্রহণ করেছেন। ২০১৬ সালের রিও অলিম্পিকে ৯ টি সোনা জয় করেন ৷  পদক জয়ের আনন্দের পাশাপাশি এবার জীবনের অন্যতম সেরা আনন্দ পেলেন বিশ্বের দ্রুততম মানব। শুধু জামাইকার প্রধানমন্ত্রী নয়, বোল্টের বাবা হওয়ার খবর প্রক্যাশে আসার পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন  বোল্ট ও তার বান্ধবী।