Asianet News BanglaAsianet News Bangla

ডাচ প্রতিপক্ষের বিরুদ্ধে কষ্টার্জিত জয়, উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে জোকোভিচ

উইম্বলডন ২০২২ (Wimbledon 2022) -এর প্রি কোয়ার্টার ফাইনালে কষ্টার্জিত জয় পেলেল নোভাক জোকোভিচ (Novak Djokovic)। ডাচ প্রতিপক্ষের বিরুদ্ধে একটি সেট খোয়াতে হল তাকে। কোয়ার্টার ফাইনালে (Quarterfinals)জোকোভিচের প্রতিপক্ষ ইতালির জানিক সিনার।
 

Wimbledon 2022 Novak Djokovic reaches the quarter final after defeat Tim van Rijthoven spb
Author
Kolkata, First Published Jul 4, 2022, 11:27 AM IST

উইম্বলডন ২০২২-এর কোয়ার্টার ফাইনালে উছলেন নোভাক জোকোভিচ। কিন্তু প্রি কোয়ার্টার থেকে কোয়ার্টার ফাইনালে ওঠার পথ একেবারেই সহজ ছিল না সার্বিয়ান টেনিস তারকার। ৪ সেটের মধ্যে ম্য়াচ জিতলেও যথেষ্ট বেগ পেতে হয় বিশ্বের পয়লা নম্বর টেনিস তারকাকে। একটি সেট খোয়াতেও হয় জোকারকে। ম্যাচ হারলেও প্রবল প্রতিপক্ষের বিরুদ্ধে যে লড়াইটা দিলেন নেদারল্যান্ডসের টিম ভান রিথোভেন তা টেনিস বিশ্বের মনে থাকবে অনেক দিন। অনামী হলেও ডাচ টেনিস প্লেয়ারকে হারেতে যথেষ্ট ঘাম ঝরাতে হল নোভাক জোকোভিচকে। অবশেষে নিজের অভিজ্ঞতার পরিচয় দিয়ে ম্যাত জিতলেও  টিম ভান রিথোভেন যে তাকে কঠিন লড়াইয়ের সামনে ফেলে দিয়েছিল তা মেনে নিলেন ২০টি গ্র্যান্ড স্লাম জয়ের মালিক। খেলার ফল  ৬-২, ৪-৬, ৬-১, ৬-২।

 

 

রবিবার নোভাক জোকোভিচ ও টিম ভান রিথোভেনের ম্য়াচ উইম্বলডনের মঞ্চে নতুন ইতিহাস রচনা করল। কারণ । সেন্টার কোর্টের শতবর্ষ পালনে প্রথম বার উইম্বলডনে প্রথম রবিবার খেলা হল। যে দিনে এত বছর কোনও খেলা হত না, সেই নিয়মে বদল হল এ বছর। ম্য়াচের জোকারের বিরুদ্ধে প্রথম থেকেই লড়াকু মানসীকতা নিয়ে নেমেছিলেন ২৫ বছরের ছ’ফুট এক ইঞ্চির টিম ডাচ টেনিস তারকা টিম। অচেনা প্রতিপক্ষের গতির বিরুদ্ধে ম্য়াচের প্রথম সেটে কিছুটা বেগ পেতে হয় জোকারকে। যদিও নিজেকে সামলে নিয়ে কোর্ট জুড়ে খেলে ৬-২ ব্যবধানে প্রথম সেট জিতে নেন জোকোভিচ। দ্বিতীয় সেটে কিন্তু পাল্টা আক্রমণ করে জোকোভিচকে পরাস্ত করেন টিম। বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়কে বার বার নেটের কাছে টেনে আনলেন টিম। কখনও ড্রপ শটে জোকোভিচকে বিপাকে ফেললেন, কখনও নিজের পাতা ফাঁদে পা হড়কালেন নিজেই। দ্বিতীয় সেটে অনেক চেষ্টা করেও নিজের নামে করতে পারেননি জোকার। শেষ পর্যন্ত ৪-৬ ব্যবধানে দ্বিতীয় সেট হারেন জোকোভিচ।

 

 

দ্বিতীয় সেট হারের পর ঘুড়ে দাঁড়ান জোকোভিচও। খেলায় আগ্রাসন দেখালেও ঠান্ডা মাথায় নিজের অভিজ্ঞতা দিয়ে পরের দুই সেট খেলেন সার্বিয়ান টেনিস তারকা। কখনও লম্বা ব়়্যালি, কখনও ব্যাক হ্যান্ড, কখনও ফোর হ্যান্ড খেলে প্রতিপক্ষকে চাপে ফেলে দেন। পরের দুটি সেট জিততে খুব একটা বেগ পেতে হয়নি জোকারকে। তবে মরিয়া চেষ্টা চালিয়েছিলেন টিমও। তৃতীয় সেট ৬-১ ও চতুর্থ সেট ৬-২ ব্যবধানে জিতে ম্যাচ নিজের পকেটে পুরে নেন জোকার। এই জয়ের ফলে ৩তম বার উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে উঠলেন জোকোভিচ। একইসঙ্গে উইম্বলডনে ৮৩টি ম্যাচ জয় ও ঘাসের কোর্টে টানা ২৫টি ম্যাচে জয় পেলেন জোকার। কোয়ার্টার ফাইনালে জোকোভিচের প্রতিপক্ষ ইতালির জানিক সিনার।

আরও পড়ুনঃক্রিজে রয়েছেন পুজারা-পন্থ, তৃতীয় দিনের শেষে ভারত ২৫৭ রানে এগিয়ে ইংল্য়ান্ডের থেকে

আরও পড়ুনঃজসপ্রীত বুমরার ব্যাটিং কোচ কে, রহস্য ফাঁস করলেন ভারত অধিনায়কের স্ত্রী

Follow Us:
Download App:
  • android
  • ios