Asianet News BanglaAsianet News Bangla

দ্বিতীয় রাউন্ডে খেলতেই হল না, উইম্বলডন ২০২২-এর মিক্সড ডবলসের কোয়ার্টার ফাইনালে সানিয়া মির্জা

উইম্বলডন ২০২২ (Wimbledon 2022) -এর মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে পৌছে গেলেন সানিয়া মির্জা (Sania Mirza) এবং মেট পেভিক (Mate Pavic) জুটি। দ্বিতীয় রাউন্ডের খেলায় ওয়াক ওভার পেলেন সানিয়া ও পেভিক। 
 

Wimbledon 2022 Sania Mirza and Mate Pavic qualify for quarter final of mixed doubles spb
Author
Kolkata, First Published Jul 4, 2022, 12:36 PM IST

এই বছরই তার কেরিয়ারের শেষ মরসুম বলে আগেই জানিয়ে দিয়েছিলেন ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জা। চলতি বছরে প্রতিটি প্রতিযোগিতাই সানিয়াপ জীবনে শেষ বারের মত খেলছেন। তাই আবেগও একটু বেশি। উইম্বলডন ২০২২-এর শুরুটা খুব একটা ভালো হয়নি সানিয়া মির্জার। ডাবলসে প্রথম রাউন্ডে হেরেই বিদায় নিতে হয়েছে তাকে। তাই সানিয়ার শেষ ভরসা ছিল মিক্সড ডাবলস।  সেই জায়গাচে উইম্বলডনে অনেকটাই এগোলেন সানিয়া। উইম্বলডন ২০২২-এর মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে পৌছলেন সানিয়া মির্জা এবং মেট পেভিক জুটি। মিক্সড ডাবলসের দ্বিতীয় রাউন্ডে ওয়াকওভার পেয়ে গেলেন তাঁরা। রবিবার খেলতেই হল না ইভান ডোডিগ এবং লাতিশা চানের বিরুদ্ধে। 

উইম্বলডনের মিক্সড ডাবলসে সানিয়া মির্জা এবং মেট পেভিক জুটি ষষ্ঠ বাছাই হিসেবে শুরু করেছিলেন। প্রতিযোগিতার প্রথম রাউন্ডে ডেভিড ভেগা হার্নান্ডেজ এবং নাতেলা জালামিদজ জুটিকে হারান সানিয়ারা। তবে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্মুখীন হতে হয়েছিল সানিয়া মির্জা এবং মেট পেভিককে। খেলার ফল ছিল ৬-৪, ৩-৬, ৭-৬(৩) সেটে। দ্বিতীয় রাউন্ড প্রি কোয়ার্টার ফাইনালে নিজেদের সেরাটা দেওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী ছিলেন সানিয়া ও পেভিক। কিন্তু না খেলেই পরবর্তী রাউন্ডে পৌছে গেলেন তারা। তাদের শেষ-আট ম্যাচে, মির্জা এবং পাভিচ, ব্রুনো সোয়ারেস এবং বিয়াট্রিজ হাদ্দাদ মাইয়া বা অস্ট্রেলিয়ান-কানাডিয়ান জুটি জন পিয়ার্স এবং গ্যাব্রিয়েলা ডাব্রোস্কির ব্রাজিলিয়ান জুটির মুখোমুখি হবে।  এবার শেষ আটের লড়াইয়ের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন। জীবনের শেষ উইম্বলডনে আরও একবার গ্র্যান্ড  স্লাম জয়ের স্বাদ পাওয়াই লক্ষ্য ভারতীয় টেনিস তারকার।

Wimbledon 2022 Sania Mirza and Mate Pavic qualify for quarter final of mixed doubles spb

প্রসঙ্গত, সানিয়া মির্জা সিঙ্গেলস খেলা ছেড়ে দিয়েছিলেন ২০১৩ । সিঙ্গলসে তার শীর্ষ ব়্য়াঙ্ক ছিল ২৭। তবে ডাবলস ও মিক্সড ডাবলসেই বেশি সফল সানিয়া। সানিয়া মির্জা প্রায় ৯১ সপ্তাহ ধরে ডাবলসে এক নম্বরে ছিলেন। ২০১৫ সালে, সানিয়া মির্জা-মার্টিনা হিঙ্গিস জুটি বেঁধে টানা ৪৪টি ম্যাচ জিতেছিলেন। ভারতের একমাত্র মহিলা টেনিস খেলোয়ার হিসেবে গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন সানিয়া। তার ঝুলিতে রয়েছে তিনটি ডাবলস ও তিনটি মিক্সড ডাবলস। মিক্সড ডাবলস ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেন এবং ২০১৪ সালে ইউএস ওপেন জিতেছিলেন মির্জা। মহিলাদের ডাবলসে, ২০১৫ সালে উইম্বলডন এবং ইউএস ওপেন, ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনের খেতাব জিতেছিলেন তিনি।  এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসেও পদক জিতেছেন সানিয়া। 

আরও পড়ুনঃডাচ প্রতিপক্ষের বিরুদ্ধে কষ্টার্জিত জয়, উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে জোকোভিচ

আরও পড়ুনঃউইম্বলডন ২০২২ মহা অঘটন, তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন বিশ্বের পয়লা নম্বর ইগা শিয়নটেক

Follow Us:
Download App:
  • android
  • ios