Asianet News BanglaAsianet News Bangla

উইম্বলডন ২০২২ মহা অঘটন, তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন বিশ্বের পয়লা নম্বর ইগা শিয়নটেক

প্রতিযোগিতাপ শীর্ষ বাছাই হিসেবে উইম্বলডন ২০২২ (Wimbledon 2022) -এ নেমেছিলেন পপোল্যান্ডের টেনিস তারকা ইগা শিয়নটেক (Iga Swiatek)। কিন্তু তৃতীয় রাউন্ড থেকেই হেরে বিদায় নিতে হল বিশ্বের পয়লা নম্বরকে। 

World No 1 tennis star Iga Swiatek knocked out from 3rd round of Wimbledon 2022 spb
Author
Kolkata, First Published Jul 3, 2022, 12:43 PM IST

উম্বলনডন ২০২২-এর সবথেকে বড় অঘটন। মহিলা সিঙ্গেলসের তৃতীয় রাউন্ড থেকেই বিদায় বিশ্বের পয়লা নম্বর টেনিস তারকা ইগা শিয়নটেক। পোল্যান্ডের টেনিস তারকা শিয়নটেক হার মানলেন ফরাসী টেনিস তারকা অ্যালিজ করনেটের কাছে।  একইসঙ্গে থামল ইগা শিয়নটেকের টানা জয়ের অশ্বমেধের ঘোড়া। এই ম্য়াচের আগে টানা ৩৭টি ম্যাচ জয়ের রেকর্ড গড়ছিলেন শিয়নটেক। কিন্তু তার থেকেকক ব়্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকা অ্যালিজ করনেটের কাছে হেরে যে এই  জয়ের ধারা ভাঙবে তা হয়তো কল্পনাও করতে পারেননি শিয়নটেক নিজে। বর্তমানে  অ্যালিজ করনেটের ব়্যাঙ্কিং ৩৭। ফলে প্রতিযোগিতার শীর্ষ বাছাই প্রতিযোগিতার এমন হারে হতাশ বিশ্ব জুড়ে টেনিস প্রেমিরা। তবে জায়ান্ট কিলার তকমা পেয়ে উচ্ছ্বসিত অ্যালিজ করনেট। খেলার ফল ৬-৪, ৬-২। 

এদিন স্ট্রেট সেটে বিশ্বের পয়লা নম্বর টেনিস তারকাকে হারান বিশ্বের ৩৭ নম্বর টেনিস প্লেয়ার। ম্য়াচের শুরু থেকেই একেবারেই ছন্দে পাওয়া যায়নি সদ্য ফরাসী এপেন জয়ী শিয়নটেককে। একের পর এক ভুল করলেও প্রথম সেটে কিছুটা লড়াই দেওয়ারর চেষ্টা করেছিলেন শিয়নটেক। কিন্তু কোনও কিছুই এদিন শেষ পর্যন্ত ঠিকঠাক হয়নি। গোটা ম্যাচে ৩৩টি আনফোর্সড এরর করেন শিয়নটেক। করনেট করেন মাত্র সাতটি।  চেষ্টা করেও শেষ পর্যন্ত প্রথম সেট নিজের নামে করতে পারেননি বিশ্বের পয়লা নম্বর টেনিস তারকা। ৬-৪ ব্যবধানে প্রথম সেট হেরে যান শিয়নটেক। দ্বিতীয় সেটে আরও ছন্দ হারিয়ে ফেলেন তিনি। ফরাসী প্রতিপক্ষের সামনে দ্বিতীয় সেটে কোনও লড়াই দিতে পারেননি শিয়নটেক। দ্বিতীয় সেট  অ্যালিজ করনেটে জেতেন ৬-২ ব্যবধানে। একইসঙ্গে ম্যাচও নিজের নামে করেন তিনি। 

 

 

ম্যাচে ফেভারিট তকমা নিয়ে নেমেছিলেন শিয়নটেক। তাবড় তাবড় টেনিস বিশেষজ্ঞরাও ভাবতে পারেননি এই ম্যাচের ফফল এইরকম হতে পারে। কিন্তু অনিশ্চয়তার খেলায় এদিন ফলাফল উল্টে গেল। ম্য়াচে যাকে ধরাই হয়নি সেই অ্যালিজ করনেটের কাছে হেরে বিদায় নিলেন শিয়নটেক। বিশ্বের পয়লা নম্বর টেনিস তারকাকে হারানোর পর ফরাসী টেনিস প্লেয়ারের উচ্ছ্বাস ছিল দেখার মত। আবেগেও ভেসে যান তিনি। ২০১৪ সালে সেরিনা উইলিয়ামসকে হারিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন করনেট। এ বার তিনি প্রি-কোয়ার্টার ফাইনালে উঠলেন শিয়নটেককে হারিয়ে। এই জয় থেকে আত্মবিশ্বাস পেয়ে প্রতিযোগিতায় আরও দূরে যাওয়াই লক্ষ্য অ্যালিজ করনেটের। অপরদিকে  ৩৭ ম্য়াচ জয়ের পর হারের ধাক্কা থেকে ঘুড়ে দাঁড়ানোর বিষয়েও আত্মবিশ্বাসী শিয়নটেক।

আরও পড়ুনঃ২৩তম গ্র্যান্ডস্লাম জিততেই এসেছেন তিনি, তৃতীয় সেটে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে বুঝিয়ে দিলেন নাদাল

আরও পড়ুনঃশুধু টেনিস নয় রূপেও আগুন ঝরান, চিনে নিন এবারের উইম্বলডনে সেরা ৫ হট অ্যান্ড সেক্সি প্লেয়ারদের

Follow Us:
Download App:
  • android
  • ios