বন্ধ হতে চলেছে বিশ্বখ্যাত ইলেকট্রনিক্স ডিভাইস সংস্থা বোস। স্পিকার থেকে হেডফোন সহ বিভিন্ন পণ্যের বিক্রি বহুগুণ বেড়েছে আন্তর্জাতিক বাজারে। হু হু করে অনলাইনে বাড়ছে এই পণ্যের বিক্রি। অল্প দামের মধ্যে হাতের নাগালে নিজেদের প্রয়োজনীয় জিনিস পেয়ে যাচ্ছেন ক্রেতারা। কিন্তু সেদিক থেকে দেখতে  গেলে বোসের দাম আকাশ ছোঁয়া। সাধ থাকলেও দামের কথা ভেবে অনেকেই পিছিয়ে যাচ্ছেন।  এবার সেই সংস্থায় পাততাড়ি গুটাতে চলেছে।

আরও পড়ুন-শীতের সকালে সুস্থ রাখতে ব্রেকফাস্টে কী রাখবেন, রইল তালিকা...

নিজেদের কোম্পানীর খরচ কমাতে ইতিমধ্যেই ১০০-র বেশি আউটলেট বন্ধ করে দিচ্ছে এই বিশ্বখ্যাত সংস্থা।  মার্কিন যুক্তরাষ্ট্র , অষ্ট্রেলিয়া, জাপান, ইউরোপের মতো একাধইক দেশে এই স্টোরগুলি অবস্থিত। নিজেদের কোম্পানীর স্বার্থেই এই সিদ্ধান্ত নিয়েছেন তারা। তবে ঠিক কোন কারণে এই সিদ্ধান্ত তার নিয়েছেন তা নিয়ে এখনও মুখ খোলেলনি তারা।

আরও পড়ুন-রিয়েলমি ফোনে নতুন ফিচার আপডেট, জেনে নিন ইন্সটলেশনের বিস্তারিত...

বোসের এতগুলি স্টোর বন্ধ হয়ে যাওয়ার ফলে হাজার হাজার কর্মী কর্মহীন হয়ে পড়বে। কিন্তু সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, কর্মহীন হয়ে যাওয়া সমস্ত কর্মীদের নতুন চাকরি পেতে এবং অন্য উপায়ে তাদের সাহায্য করা হবে। যদিও গ্লোবাল সেলস ভাইস প্রেসিডেন্ট কোলেট বুর্ক জানিয়েছেন, ভারত-দক্ষিণ কোরিয়া, চীন সহ দক্ষিণ এশিয়ার একাধিক দেশে থাকা ১৩০টির মতো আউটলেট আগের মতোই চালু থাকবে। বর্তমানে নিজস্ব ওয়েবসাইট ছাড়াও আমাজন, অ্যাপেল, টার্গেট ছাড়াও থার্ড পার্টি ও খুচরো বিক্রেতাদের মধ্যে নিজেদের পণ্য বিক্রি করবে বোস।