Asianet News BanglaAsianet News Bangla

Donald Trump ফেব্রুয়ারিতে লঞ্চ করতে চলেছে নতুন App, যা কাজ করবে Twitter-এর মত

সমস্ত সোশ্যাল মিডিয়া থেকে ব্যান, ফেব্রুয়ারিতে নিজস্ব সোশ্যাল মিডিয়া অ্যাপ লঞ্চ করবেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প তার নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে তার ভক্তদের সঙ্গে পুনরায় কানেক্ট করবেন। ট্রুথ সোশ্যাল অ্যাপটি ইতিমধ্যেই অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যাচ্ছে।

Donald Trump social team set to launch a social media app on February 2022 BDD
Author
Kolkata, First Published Jan 8, 2022, 3:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ২১ ফেব্রুয়ারি তার নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম লঞ্চ করবেন। যার নাম 'Truth Social'। ক্যাপিটল হিল ভবনের বিরুদ্ধে সহিংসতা উসকে দেওয়ার জন্য দোষী সাব্যস্ত হওয়ার পরে ট্রাম্পকে সমস্ত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে নিষিদ্ধ করা হয়েছিল। সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকার পর, ট্রাম্প তার নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে তার ভক্তদের সঙ্গে পুনরায় কানেক্ট করবেন। ট্রুথ সোশ্যাল অ্যাপটি ইতিমধ্যেই অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যাচ্ছে।
মার্কিন প্রেসিডেন্ট দিবসে লাইভ হওয়ার আগে অ্যাপটি প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। এটি অ্যাপ স্টোরে উপলব্ধ হবে তবে অ্যাপল এবং ট্রাম্পের ব্যবস্থাপনা উভয়ই সোশ্যাল মিডিয়া অ্যাপের লঞ্চের বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছে। তবে, ট্রাম্পের ঘনিষ্ঠ একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে যে অ্যাপটি ২১ ফেব্রুয়ারি পাওয়া যাবে।
ডোনাল্ড ট্রাম্পের অ্যাপ টুইটারের মতো কাজ করবে
ট্রুথ সোশ্যাল, ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (TMTG) টুইটারের মতো। অ্যাপটি লোকেদের অন্য লোকেদের অনুসরণ করার অনুমতি দেয় এবং সর্বশেষ প্রবণতা দেখায়, অ্যাপটির ডেমো চিত্রগুলিও সামনে এসেছে। যাইহোক, একটি টুইটের পরিবর্তে, পোস্টটিকে "সত্য" বলা হবে কারণ এটি স্পষ্টতই একটি সত্য সোশ্যাল মিডিয়া অ্যাপ এবং প্ল্যাটফর্মে সত্য ছাড়া আর কিছুই লেখা হবে না। ট্রুথ সোশ্যাল অ্যাপ স্টোর তালিকার স্ক্রিনশটের উপর ভিত্তি করে একটি টুইটার ক্লোনের মতো দেখাচ্ছে। একটি স্ক্রিনশটে দেখানো প্রোফাইল পৃষ্ঠাটি প্রায় টুইটারের মতো দেখায় এবং পোস্টটি উত্তর, রিটুইট, সংরক্ষণ এবং ভাগ করার জন্য আইকন দেখায়।
প্রতিবেদনে বলা হয়েছে যে টুইটার বছরের পর বছর ধরে ট্রাম্পের প্রিয় মেগাফোন ছিল, যতক্ষণ না তাকে ২০২১ সালের জানুয়ারিতে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়েছিল, ইউএস ক্যাপিটলে 6 জানুয়ারির বিদ্রোহের পরপরই। ট্রাম্প শুধুমাত্র টুইটারের মতো একটি প্ল্যাটফর্ম চালু করবেন না, তবে তার পাইপলাইনে আরও একটি প্ল্যাটফর্ম রয়েছে যা ইউটিউবের মতো হবে। শুধু তাই নয়, টিএমটিজির একটি পডকাস্ট নেটওয়ার্কও চালু করা হবে।
ট্রুথ সোশ্যাল অ্যাপ স্টোরে তালিকাভুক্ত
রয়টার্সের একটি রিপোর্ট দেখায় যে TMTG-এর মূল্য $5.3 বিলিয়ন (প্রায় ৩৯,৪৩০ কোটি টাকা), অ্যাপ স্টোরে অ্যাপের তালিকার রিপোর্টের পর অ্যাপটির শেয়ার ২০ শতাংশ বেড়েছে বলে জানা গেছে।
ক্যাপিটল হিল ভবন ভাঙচুর করতে তার সমর্থকদের উৎসাহিত করার জন্য ৬ জানুয়ারি, ইউটিউব, ফেসবুক এবং টুইটার সহ সমস্ত সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম থেকে ট্রাম্পকে নিষিদ্ধ করা হয়েছিল। সোশ্যাল মিডিয়া থেকে নিষিদ্ধ হওয়ার পর ডোনাল্ড ট্রাম্প বড় বড় টেক কোম্পানির বিরুদ্ধে মামলা করেছেন। তার মামলায় ট্রাম্প ফেসবুক এবং এর সিইও মার্ক জুকারবার্গ, টুইটারের সিইও জ্যাক ডরসি এবং গুগলের সিইও সুন্দর পিচাইকে সোশ্যাল মিডিয়া অ্যাপ থেকে সরিয়ে দেওয়ার জন্য টার্গেট করেছেন।

আরও পড়ুন: Importance of IMEI Number: আইএমইআই নম্বর ব্যবহার করে ফোন খুঁজবেন কীভাবে

আরও পড়ুন: Reality GT 20 series Launch: বিশ্বের প্রথম ১৫০ ডিগ্রি ভিউ ক্যাপচার ফোন লঞ্চ, জেনে নিন এর স্পেসিফিকেশন

আরও পড়ুন-Tecno pova Launch: এই সংস্থার প্রথম 5G মোবাইল ভারতে আসছে, লঞ্চের আগে ফাঁস হল ফিচারগুলি

আরও পড়ুন-IT Raid: চিনা মোবাইল সংস্থার বিরুদ্ধে তল্লাশি অভিযান, আয়কর ফাঁকির অভিযোগ

আরও পড়ুন-New Year’s Eve 2021: পার্টি টুপি পরে চমক দিল গুগল, ডুডলের নতুন গ্রাফিক্স নজড় কেড়েছে সকলের

Follow Us:
Download App:
  • android
  • ios