নতুন বছরে একগুচ্ছ ফিচার সহ লঞ্চ হচ্ছে একের পর এক স্মার্টফোন। এবার বাজারে আসতে চলেছে নতুন সংযোজন। ওয়াটার ড্রপ নচ ডিসপ্লের সঙ্গে মোবাইলের বাজারে হাজির হল লাভা জেড৭১ স্মার্টফোন। মাত্র ৭ হাজার টাকার মধ্যে এই ফোন ইতিমধ্যেই নজর টেনেছে স্মার্টফোন প্রেমীদের। বাজেটের মধ্যে হলেও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর-এর সুবিধা থাকছে এই স্মার্টফোনে। তবে জেনে নেওয়া যাক দাম সহ এই স্মার্টফোনের স্পেসিফিকেশন।

আরও পড়ুন- রিয়েলমি ফোনে নতুন ফিচার আপডেট, জেনে নিন ইন্সটলেশনের বিস্তারিত

 

 

এই স্মার্টফোনে থাকছে ২ জিবি ব়্যাম ও ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৫.৭ ইঞ্চি ফুল ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। ডিসপ্লের উপর থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর-এর সুবিধা। লাভা জেড৭১ স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসাবে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ৯ পাই। সেই সঙ্গে রয়েছে স্টার ওএস ৫.১-এর সুবিধা। এই ফোনের সেই সঙ্গে থাকছে মিডিয়াটেক হেলিও এ২২ চিপসেট।

আরও পড়ুন- আকর্ষনীয় ক্যামেরা-সহ লঞ্চ হল স্টাইলিস লুকের ওপো-র এই স্মার্টফোন

লাভা জেড৭১ স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর । প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর-এর সুবিধা। একই সঙ্গে লাভা জেড৭১ স্মার্টফোনে কানেক্টিভিটির জন্য থাকছে ৪জি এলটিই, ওয়াইফাই ৮০২.১১বি/জি/এন, মাইক্রো ইউএসবি, জিপিএস ব্লুটুথ ও ওয়াইফাই-এর সুবিধা।  থাকছে চার্জ সাপোর্টের জন্য ৩২০০ এমএএইচের ব্যাটারি। যা ব্যাকআপ দেবে টানা ৪৮ ঘন্টা, দাবী সংস্থার। লাভা জেড৭১ স্মার্টফোনের দাম ধার্য করা হয়েছে ৬,২৯৯ টাকা। ফ্লিপকার্টে ইতিমধ্যেই বিক্রি শুরু হয়েছে এই ফোনের। রুবি রেড, স্টিল ব্লু রঙের পাওয়া যাবে লাভা জেড৭১। লঞ্চ অফারে এই ফোনের জন্য পাওয়া যাবে জিও গ্রাহকরা পাবেন ১২০০ টাকার ক্যাশ ব্যাক।