স্মার্টফোন সংস্থা মটোরোলা (Motorola) ভারতে লেটেস্ট দুটি স্মার্টফোন, Moto G10 Power এবং Moto G30 লঞ্চ করেছে। ফোনটি মিড-রেঞ্জে লঞ্চ করা হয়েছে। Moto G10 Power-এর একটি ৪৮-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। অন্যদিকে Moto G30 ফোনটি একটি ৬৪-মেগাপিক্সেলের ক্যামেরা সহ সজ্জিত। আসুন জেনে নেওয়া যাক এই দুটি ফোনের স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে।

আরও পড়ুন- স্টাইলিস লুক ও দুর্দান্ত ফিচার, ভারতে লঞ্চ হল Oppo F19 Pro Series

Moto G10 Power স্পেসিফিকেশন-

Moto G10 Power-এর ৬.৫ ইঞ্চি HD+ ডিসপ্লে রয়েছে ৬০ Hz রিফ্রেশ রেট-সহ, যার রেজোলিউশন 1600x720 পিক্সেল রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে কাজ করে। এই ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর রয়েছে। এতে ৪ GB RAM এবং ৬৪ GB ইন্টারন্যাল স্টোরেজ রয়েছে, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে 1 TB পর্যন্ত বাড়ানো যেতে পারে।

আরও পড়ুন- মোবাইলের পর এবার 'Jio Book', সবচেয়ে সস্তার ল্যাপটপ আনতে চলেছে Jio

ক্যামেরা এবং অন্যান্য বৈশিষ্ট্য-

এই ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। ফোনটিতে একটি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। চার্জিং-এর জন্য, এটিতে ৬০০০ mAh-এর ব্যাটারি রয়েছে, যা ২০ w ফাস্ট চার্জিং সমর্থন-সহ আসে। কানেকশনের জন্য এদের ফোনে 4G, wifi, GPS, NFC এবং USB Type-C পোর্টের মত বৈশিষ্ট্য রয়েছে। একই সঙ্গে ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হয়েছে।

আরও পড়ুন-  জলের দরে BSNL-এর ব্রডব্যান্ড প্ল্যান, মাত্র ২৯৯ টাকায় মিলবে ১০০ জিবি ডেটা 

দাম এবং উপলভ্যতা-  

Moto G10 Power স্মার্টফোনটির ৪ GB RAM এবং ৬৪ GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ভারতে ৯,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এই ফোনটি দুটি রঙের বিকল্প আরোরা গ্রে এবং ব্রিজ ব্লুতে উপলভ্য। মোটরোলার সেল ফোনটি ১৬ মার্চ দুপুর ১২ টা থেকে ফ্লিপকার্টে (Flipkart) লঞ্চ হবে।


Moto G30 স্পেসিফিকেশন-

Moto G30 স্মার্টফোন ফোনে রয়েছে ৬.৫-ইঞ্চি ম্যাক্স ভিশন HD+ ডিসপ্লে। যার রেজোলিউশন 1600 x 720 পিক্সেল রয়েছে। এই ফোনটি স্ন্যাপড্রাগন 662 প্রসেসরের  সজ্জিত। ফোনটিতে ৪ GB RAM এবং ৬৪ GB ইন্টারন্যাল স্টোরেজ রয়েছে, যা মাইক্রোএসডি কার্ডের সাহায্যে ১ TB-তে বাড়ানো যেতে পারে।


ক্যামেরা এবং অন্যান্য বৈশিষ্ট্য-

Moto G30-তে একটি কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে, এতে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। সেলফির জন্য এটিতে একটি ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এর ব্যাটারি এবং কানেকশন এর জন্য, এই ফোনে ৫০০০ mAh ব্যাটারি রয়েছে যা ২০ W ফাস্ট চার্জিং সমর্থন করে। কানেকশন এর জন্য, এই ফোনটিতে 4G, wifi, GPS, NFC এবং USB Type-C পোর্টের মত বৈশিষ্ট্য রয়েছে। 


দাম এবং উপলভ্যতা-

Moto G30 ৪ GB RAM এবং ৬৪  GB ইন্টারন্যাল স্টোরেজ ভেরিয়েন্টের দাম ভারতে ১০,৯৯৯ টাকা করা হয়েছে। ১৭ মার্চ দুপুর ১২ টা থেকে আপনি ফ্লিপকার্টে গিয়ে এই ফোনটি কিনতে পারবেন। এই ফোনটি ডার্ক পার্ল এবং পেস্টেল স্কাই রঙের ভেরিয়েশনে পাওয়া যাবে।