সারা দেশ জুড়ে চলতি টেলিকম সংস্থাগুলির মধ্যে প্রথম সারিতেই রয়েছে এয়ারটেল। ব্যবসায় আর্থিক চাপ বৃদ্ধির কারণে পরিষেবার মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। বছর শুরুর আগেই আর্থিক মন্দার জেরে দেশের সমস্ত সার্কেলে ২৩ টাকা প্রিপেড রিচার্জ বন্ধ করেছিল সংস্থা। ২৩ টাকার প্ল্যানটাই ছিল এয়ারটেল-এর সবথেকে সস্তার প্ল্যান। ২৩ টাকার থেকে দাম বেড়ে এই প্ল্যান ৪৫ টাকা করেছিল সংস্থা। 

আরও পড়ুন- এমন এক সিলিং ফ্যান যার কাছে হার মানবে এসি, দাম কত জানুন

নতুন বছরের চলতি মাসে ২৩ টাকার প্ল্যানের পর ১৭৯ টাকার নতুন প্রিপেড প্ল্যান নিয়ে এল সংস্থা। এই প্ল্যানের সঙ্গে ২ লক্ষ টাকার ভারতী এক্সা লাইফের জীবন বিমার সুবিধাও পাবেন গ্রাহকেরা। প্রথম মোবাইল রিচার্জের সঙ্গে  জীবন বিমার সুবিধা এনেছে দেশের প্রথম সারির টেলিকম সংস্থা এয়ারটেল। বছরের শুরুতে ২৭৯ টাকার প্রিপেড প্ল্যানের সঙ্গে ছিল ৪ লক্ষ টাকার জীবন বিমান সুবিধা। এবারে আরও কম মূল্যে জীবন বিমান সুবিধা মিলবে এয়ারটেল প্রিপেড গ্রাহকদের।

আরও পড়ুন- রয়েছে পপ-আপ সেলফি ক্যামেরা, দারুন অফারে মিলছে স্টাইলিস লুকের অনার নাইনএক্স

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, ১৭৯ টাকার প্রিপেড প্ল্যানের বৈধতা থাকবে ২৮ দিন। এর সঙ্গে ১৭৯ টাকার প্রিপেড প্ল্যানে গ্রাহকরা ব্যবহার করতে পারবেন ২জিবি ডেটা। পাশাপাশি থাকছে ৩০০ টি এসএমএস-সহ আনলিমিটেড লোকাল ও ন্যাশনল ও রোমিং কল করার সুবিধা। এখানেই শেষ নয় ১৭৯ টাকার প্রিপেড প্ল্যানে এয়ারটেল গ্রাহকরা পাবেন আরও সুবিধা। গ্রাহকরা বিনামূল্যে উইঙ্ক মিউজিক ও এয়ারটেল এক্সট্রিম অ্যাপ ব্যবহারের সুবিধা।

আরও পড়ুন- ফ্লিপকার্ট রিপাবলিক ডে সেল ২০২০, দ্বিতীয় দিনে দেখে নিন সেরা অফারগুলি

এই প্ল্যান ছাড়াও ৫৫৮ টাকার প্রিপেড প্ল্যানের বৈধতা কমিয়েছে সংস্থা। এই মাসের শুরুতে ৫৫৮ টাকা প্রিপেড প্ল্যান শুরু করেছিল এয়ারটেল। এই লঞ্চের কয়েক দিনের মধ্যেই বৈধতা কমিয়েছে সংস্থা। এই প্ল্যানের ভ্যালিডিটি এক ধাক্কায় কমেছে ২৬ দিন। তাই বড়সড় রকমের এই বদলের ফলে গ্রাহকদের উপর কেমন প্রভাব ফেলবে, সেই নিয়েই চিন্তিত সংস্থা। বাজারের সমস্ত বকেয়া পরিষোধ করে নিজেদের পসার টিকিয়ে রাখতে এই টেলিকম সংস্থা সক্ষম হবে কি না এই বিষয়ে প্রশ্ন উঠেছে। 

আরও পড়ুন- বিয়ের মরশুমে ফের উর্ধ্বমুখী সোনার দাম, জেনে নিন আজকের দর

এয়ারটেল-এর ১৭৯ টাকার প্রিপেড প্ল্যানের সঙ্গে রয়েছে ২ লক্ষ টাকার ভারতী এক্সা লাইফের জীবন বিমার সুবিধা রয়েছে। এই প্ল্যানে ১৮ থেকে ৫৪ বছর বয়স অবধি এয়ারটেল গ্রাহকরা ১৭৯ টাকা প্রিপেড রিচার্জ করলে জীবন বিমার সুবিধা পাবেন। এই বিমা শুরুর জন্য অতিরিক্ত কোন কাগজপত্রের প্রয়োজন হবে না। রিচার্জ করলে ফোন নম্বরের যুক্ত তথ্যের ভিত্তিতেই মিলবে বিমার সুবিধা। একইসঙ্গে এয়ারটেল ২৭৯ ও ৩৭৯ টাকার প্ল্যানের সঙ্গে থাকছে ৬ জিবি ডেটা ও ৯০০ টি এসএমএস-সহ  আনলিমিটেড লোকাল ও ন্যাশনল ও রোমিং ভয়েস কল করার সুবিধা। ৩৭৯ টাকার এয়ারটেল প্রিপেড প্ল্যানের বৈধতা থাকবে ৮৪ দিন। এরসঙ্গে থাকছে স একাডেমি, উইঙ্ক মিউজিক ও এয়ারটেল এক্সট্রিম-এর সাবস্ক্রিপশন। সেই সঙ্গে ফাস্টট্যাগ থেকে রিচার্জ করলে মিলবে ১০০ টাকা অবধি ক্যাশব্যাকের সুবিধা।