আইওটি লাক্সএয়ার ৫১৩০ অত্যাধুনিক প্রযুক্তি-সহ উন্নতমানের ডিজাইনার সিলিং ফ্যান নিয়ে এসেছে বাজারে। জানলে অবাক হবেন, উন্নতমানের প্রযুক্তি-সহ এই ফোনে রয়েছে বিএলডিসি-র সুবিধা। এই স্মার্টফ্যানে রিমোট-কন্ট্রোল অপারেশের সুবিধার পাশাপাশি রয়েছে স্মার্ট হোম ডিভাইস এবং ওয়াই-ফাই এর সুবিধাও। এছাড়া, গ্রাহকরা উইজ-এর মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারবেন এই ফ্যান-কে। ফ্যানে এই সুবিধা থাকার ফলে গ্রাহকেরা ফ্যানের গতি এবং মোডগুলি পরিচালনা করতে পারবেন। এছাড়াও এই ফ্যান আলেক্সা ও গুগল সহকারী এবং সিরি-এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

আরও পড়ুন- রয়েছে পপ-আপ সেলফি ক্যামেরা, দারুন অফারে মিলছে স্টাইলিস লুকের অনার নাইনএক্স

লাক্সএয়ার ৫১৩০ -এর স্মার্ট সিলিং ফ্যানটি গ্লস এবং প্রিমিয়াম উডেন ফিনিস-সহ ডিজাইনার ব্লেড রয়েছে। এই ফ্যানে রয়েছে ৪ টি ব্লেড। পাশাপাশি ম্যাট হোয়াইট ব্লেড সহ ম্যাট হোয়াইট মোটর এবং আখরোট রঙের ব্লেড রঙেও  দুটি ভিন্ন ডিজাইনে বাজারে বিক্রি শুরু হয়েছে এই স্মার্টফ্যানের। স্মার্ট ফ্যানটি মোটরের নিচে রয়েছে ২০ ওয়াটের এলইডি লাইট। তবে এই ফ্যানটি ৩০০০ কে এলইডি লাইট অবধি সাপোর্ট করবে। 

আরও পড়ুন- প্রকাশ্যে এল হুন্ডাই অওরা-র চোখ ধাঁধানো ফাস্ট লুক, রইল বিস্তারিত তথ্য

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, যে স্মার্ট ফ্যানে ব্যবহৃত ব্লেডগুলি এমনভাবে ডিজাইন করা যা ২১৮ আরপিএমের সর্বোচ্চ গতিতে বায়ু সরবরাহ করতে সক্ষম। স্মার্ট ফ্যানের বিএলডিসি মোটর প্রযুক্তি ব্যবহার করার ফলে নিশ্চিতভাবে এই ফ্যানটি কম শক্তি ব্যবহার করে। সংস্থাটি দাবি করেছে যে এটি বাজার চলতি বাকি সংস্থার ফ্যানের তুলনায় ৭০ শতাংশ বৈদ্যুতিক শক্তি সাশ্রয় করতে সক্ষম।

আরও পড়ুন- মাত্র ৭ হাজার টাকায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সর-এর সুবিধা, রইল বিস্তারিত তথ্য এই স্মার্টফোনের

সবথেকে বড় বিষয় হল লাক্সএয়ার ৫১৩০ ফ্যান কিনলে গ্রাহকরা পাবেন ১০ বছরের মোটর ওয়ারেন্টি। পণ্যটি ব্যাঙ্গালোর, হায়দরাবাদ এবং কোচি-সহ বিভিন্ন শহরগুলিতে সমস্ত লাক্সএয়ার ফ্যানের শোরুমগুলিতে পাওয়া যাবে। তবে এই স্মার্টফ্যান কেনার জন্য আপনি লাক্সএয়ার-এর অফিসিয়াল ওয়েবসাইটও গিয়েও কিনতে পারেন। সংস্থার তরফ থেকে এই স্মার্ট ফ্যানের মূল্য ধার্য করা হয়েছে ১ লক্ষ ২৫ হাজার টাকা।