Asianet News Bangla

ভুঁয়ো খবরের সত্যতা যাচাই মাত্র ১ মিনিটে, আকর্ষণীয় নয়া ফিচার্স নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ

  • একের পর এক পরিবর্তন হয়েই চলেছে হোয়াটসঅ্যাপে
  • মেসেজের সত্যতা যাচাই করে দেখতে পারবেন এবার হোয়াটসঅ্যাপেই
  • হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচার্সের নাম সার্চ দ্য ওয়েব
  • ভুঁয়ো খবরের সত্যতা যাচাই করতে নতুন ব্যবস্থা এনেছে ফেসবুক-এর এই সংস্থা
WhatsApp rolls out new feature just 1 minute to verify the authenticity of fake news RBd
Author
Kolkata, First Published Aug 5, 2020, 7:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একের পর এক পরিবর্তন হয়েই চলেছে হোয়াটসঅ্যাপে। মাত্র কয়েকদিন আগেই ম্যাসেজারে চ্যাট-এও যুক্ত হয়েছে হোয়াটসঅ্যাপ। আর এর দ্বারাই একসঙ্গে ৫০ জনকে নিয়ে ভিডিও কল করাও এখন সম্ভব হয়েছে। সম্প্রতি নয়া ফিচার্স নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। এতে হোয়াটসঅ্যাপ গ্রাহকরাও অনেকটাই উপকৃত হবেন। এবার থেকে নতুন ফিচার্সে কোনও হোয়াটসঅ্যাপ ইউজার তার কাছে আসা মেসেজের সত্যতা যাচাই করে দেখতে পারবেন।

আরও পড়ুন-একনিমেষেই খোয়াতে পারেন সারা জীবনের সঞ্চিত টাকা, অ্যার্লাট জারি রিজার্ভ ব্যাঙ্কের...


হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচার্সের নাম সার্চ দ্য ওয়েব। সূত্র থেকে জানা গেছে, নতুন এই ফিচার্স সবেমাত্র রোল আউট করতে শুরু করেছে হোয়াটসঅ্যাপ। লকডাউনে যেভাবে ভুঁয়ো খবরে আতঙ্ক ছড়াচ্ছে, তাতে সাধারণ মানুষ আরও বেশি সমস্যায় ভুগছে। ভুঁয়ো খবরের সত্যতা যাচাই করতে নতুন ব্যবস্থা এনেছে ফেসবুক-এর এই সংস্থা।বিশেষজ্ঞদের মতে, এর ফলে যেমন ভুয়ো মেসেজ শেয়ার করা কিংবা ফরোয়ার্ড করা কমবে, তেমনই মানুষ নিজেই ধারণা করে নিতে পারবেন কোন খবরটা ঠিক আর কোনটা ভুল। হোয়াটসঅ্যাপের এই ফিচার্স পেতে গেলে সবার আগে হোয়াটসঅ্যাপের লেটেস্ট ভার্সনটি আপডেট করতে হবে। একবার আপডেট করা হয়ে গেলেই চ্যাটে ম্যাগনিফাইং গ্লাস আকারের একটি বাটন আসবে। সেই বাটনটিতে ক্লিক করলেই হোয়াটসঅ্যাপে আসা কোনও মেসেজ সরাসরি ওয়েবে ক্যাচ করে নেবে। সেখান থেকেই ইউজাররা খবরটির সত্যতা যাচাই করতে সক্ষম হবেন।

আরও পড়ুন-রেশন কার্ডের নয়া নিয়মটি মনে আছে তো, নাহলে পড়তে পারেন বড়সড় বিপদে...

যদিও আকর্ষণীয় এই ফিচার্সটি এখনও পর্যন্ত ব্রাজিল, ইতালি, আয়ারল্যান্ড, মেক্সিকো, স্পেন, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যান্ড্রয়েড, আইওএস এবং হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্যই নিয়ে আসা হয়েছে।  সংস্থার তরফে জানানো হয়েছে যে, খুব শীঘ্রই তা ভারত-সহ বিশ্বের অন্যান্য দেশেও নিয়ে আসা হবে। বেশ কিছু বছর ধরেই হোয়াটসঅ্যাপের-এর মাধ্যমে ভুয়ো খবর ছড়িয়ে পড়ার বহু ঘটনা সামনে এসেছে। আর এই বিষয়টিকে মাথায় রেখেই বেশ কিছু আপডেটও করেছে হোয়াটসঅ্যাপ। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios