ব্যাগের মধ্যে থেকে উদ্ধার হল মিসাইল লঞ্চার! বিষয়টি বিস্ময়কর হলেও এটাই সত্যি। সোমবার ঘটনাটি ঘটেছে ওয়াশিংটনের একটি বিমান বন্দরে। জানা গিয়েছে বাল্টিমোর আন্তর্জাতিক বিমানবন্দরের চেকিং করার সময়ে এক ব্যক্তির ব্যাগ থেকে ওই মিসাইল লঞ্চারটি উদ্ধার করা হয়েছে বলে খবর।

ট্রান্সপোর্ট সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের মুখপাত্র লিসা ফার্বস্টেইন জানিয়েছেন, ওই ব্যক্তির ব্যাগ থেকে যখন মিসাইল লঞ্চারটি উদ্ধার করা হয় তখন সেই বিষয়ে তাঁকে প্রশ্ন করায়, তিনি বলেন সেটি তিনি কুয়েত থেকে নিয়ে এসেছেন, সেকানকার স্মারক হিসাবে। ট্রান্সপোর্ট সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের তরফে প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে, টেক্সাসের জ্যাকসোনভিলের বাসিন্দা জেরার মুখে জানিয়েছেন, তিনি একজন সক্রিয় মিলিটারি কর্মী ছিলেন। 

আরও পড়ুন- জেলের মধ্যেই পুতিন-বিরোধী নেতাকে বিষ, অভিযোগে তোলপাড় রাশিয়া

আরও পড়ুন- একদিনে ৩৫০ মিলিয়ন বৃক্ষরোপণ, পরিবেশ বাঁচাতে বিশ্ব রেকর্ড এই দেশের

আরও জানা গিয়েছে, সৌভাগ্যবশত উদ্ধার হওয়া ওই মিসাইল লঞ্চারটি অকেজো ছিল। তাঁর কাছ থেকে মিসাইলটি বাজেয়াপ্ত করার পর তাঁকে বিমানে ওঠার অনুমতি দেওয়া হয় বলে জানা গিয়েছে।  এদিন লঞ্চারটির ছবিও প্রকাশ করেন লিসা। প্রকাশিত ওই বিবৃতিতে আরও বলা হয় যে, এই মিসাইল লঞ্চার মূলত, গ্রিফিন মিসাইল লঞ্চ করতে কাজে লাগে। বিশেষ এই মিসাইল একইসঙ্গে জল, আকাশ এবং ভূমিতেও ছোঁড়া সম্ভব। আপাতত বাজেয়াপ্ত করা ওই লঞ্চারটি  ফায়ার মার্শালের দফতরে জমা দেওয়া হয়েছে।