ক্রিসমাসের আগে আরও একবার রক্তাক্ত হল চার্চ সংলগ্ন এলাকা। তবে এবার আর দর্শনার্থীদেন কোনও ক্ষতি করতে পারেনি। কিন্তু নিরাপত্তারক্ষীদের গুলিতে নিহত হয় হামলাকারী। ক্রিসমাসের উৎসবের আগে আরও একবার চার্চে হামলার ঘটনা ঘটতে চলেছিল নিউ ইয়র্ক সিটির ক্যাথিড্রাল চার্চে। পুলিশের তৎপরাতায় হামলা এড়ানো গেছে। কিন্তু নিহত হয়েছ এক বন্দুকবাজ। 

পুলিশ জানিয়েছে, সেন্ট জন দ্যা ডিভাইন ক্যাথিড্রালের বাইরে বসেছিল ক্যারল গানের অনুষ্ঠান।  ক্রিশমাসের কনসার্ট শেষ হওয়ার পরই বন্দুকবাজ দুটি হ্যান্ডগান নিয়ে ওই এলাকায় প্রবেশ করে। প্রথমে শূণ্যে গুলি চালাতে থাকে। পুলিশ সূত্রে খবর, কনসার্টে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। বন্দুকবাজ যখন প্রবেশ করে তখনই তাকে লক্ষ্যে করে গুলি চালায় নিরাপত্তা রক্ষীরা। বন্দুকবাজের মাথায় আঘাত লাগে। ঘটনাস্থালেই মৃত্যু হয় হামলাকারীর। নিউ ইয়র্ক পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে একটি ব্যাগ। তাতে ছিল দুটি আধা স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র। নিহত ব্যক্তির সঙ্গে পেট্রোল, তার, দড়ি, ছুরি আর একটি বাইবেল ছিল। স্থানীয় প্রশাসন চার্চে দায়িত্বপ্রাপ্ত নিরাপত্তা রক্ষীদের প্রশাংসা করেছে। জানিয়ে তাদের তৎপরতায় দুর্ঘটনা এড়ানো গেছে। 

অবাককাণ্ড, পাকিস্তান থেকে ৩ লক্ষ টাকার জীবন বিমা করেছিল তালিবান জঙ্গি ...

বিজেপির ঘরে করোনার থাবা, এবার আক্রান্ত দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ..

এই হামলায় কোনও দর্শনার্থী আহত হয়নি। সেন্ট জন ডিভাইন ক্যাথিড্রালের মুখপাত্র, ইসাদোরা উইলকেনফেল্ড বলেন, এটা খুবই ভয়ঙ্কর হতে পারত। তাঁদের উদ্যোগে একটি সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। কিন্তু স্থানীয় প্রশাসনের তৎপরতায় একটি হিংসাত্মক ঘটনা এড়ানো গেছে। তবে স্থানীয় প্রশাসন জানিয়েছে এই ঘটনা নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেনি কোনও জঙ্গি সংগঠন। তবে সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে হামলাকারীকে চিহ্নিত করার প্রয়াস জারি রয়েছে।