যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেওয়া বক্তব্যের অনুলিপি ছিঁড়ে ফেললেন মার্কিন হাউস অব রিপ্রেজেন্টেটিভসের স্পিকার তথা ডেমোক্র্যাট নেত্রী ন্যান্সি পেলোসি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যাচ্ছে, ট্রাম্পের দেওয়া 'স্টেট অব দ্য ইউনিয়ন' বক্তব্যের অনুলিপি ছিঁড়ে ফেলেন পেলোসি। পরে সাংবাদমাধ্যমকে পেলোসি বলেন, 'এটাই উচিত কাজ হয়েছে, কারণ বক্তব্যটি নোংরা ছিল।'

 

 

মঙ্গলবার মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ হাউজ অব রিপ্রেডেন্টেটিভসে বক্তৃতা করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার আগে নিয়ম মেনে বক্কৃতার একটি লিখিত কপি স্পিকারের হাতে তুলে দেন ট্রাম্প। সেইসময় তাঁকে অভিবাদন জানাতে উঠে দাঁড়ান ন্যান্সি। করমর্দন করতে হাত বাড়িয়ে দেন।

আরও পড়ুন: স্যান্ডুইচ চুরি করতে গিয়ে ধরা পড়লেন কোটিপতি ভারতীয় ব্যাঙ্কার, হাতেনাতে পেলেন শাস্তিও

কিন্তু তা দেখেও ট্রাম্প নাকি মুখ ঘুরিয়ে নেন। ন্যান্সির হাতে কাগজের গোছা ধরিয়ে তাঁর দিকে পিছন ফির দাঁড়ান। প্রেসিডেন্টের এমন আচরণে সমার সামনে অস্বস্তিতে পড়েন ন্যান্সি। 

আরও পড়ুন: চিকিৎসা করাতে বাধা, করোনার উপসর্গ নিয়ে দেশে ফেরা ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ

তবে তখনই বিষয়টি নিয়ে মুখ খোলেননি ন্যান্সি। বরং ৮০ মিনিট চুপ করে শুনেছেন ট্রাম্পের বক্তৃতা। ট্রাম্প তার বক্তব্যে স্বাস্থ্যসেবা ও অভিবাসন ব্যবস্থা নিয়ে ডেমোক্র্যাটদের তীব্র সমালোচনা করেন। তবে ওষুধের দাম কমানো ও কাঠামোগত উন্নয়নে ডেমোক্র্যাটদের সঙ্গে কাজ করার ইচ্ছেও প্রকাশ করেন তিনি।ট্রাম্পের বক্তব্য শেষ হলে রিপাব্লিকানরা হাততালি দিতে শুরু করলে ট্রাম্পের দেওয়া কাগজগুলি কুটি কুটি করে ছিঁড়ে ফেলেন ন্যান্সি। 

ট্রাম্পের বিরুদ্ধে ইমপিচমেন্ট প্রক্রিয়ার নেপথ্যে ন্যান্সি পেলোসি ছিলেন অন্যতম। যদিও ডেমোক্যাটরা তাতে বিশেষ সুবিধে করে উঠতে পারেনি।