মাইন্ড গেম খলছেন কেন্দ্রীয় স্বারাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তেমনই অভিযোগ তৃণমূল কংগ্রেসের। তবে অমিত শাহর বিরুদ্ধে নন্দীগ্রামের বিরুলিয়ার জনসভা থেকে রীতিমত সুর চড়ালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার তিনি বলেন, ২৬ কেন? বলুন না প্রথম দফার নির্বাচনে ৩০টি কেন্দ্রের মধ্যে ৩০টিতেই জয়ী হবে বিজেপি। চারটে আসন কে অমিত শাহ বাদ দিলেন তাই নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। তারপরেই অমিত শাহকে নিশানা করে তিনি বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী ক্ষমতার অপব্যবহার করছেন। তিনি কী ভোটের মেশিনে ঢুকে বসে আছেন?


এদিনই অমিত শাহ দিল্লিতে সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন এই রাজ্যের প্রথম দফা নির্বাচনে ৩০টির মধ্যে বিজেপি ২৬টি আসন পাবে। দলীয় বুথ স্তরের নেতা ও কর্মীদের সঙ্গে কথা বলার পরই তিনি এই বিষয় নিশ্চিত হয়েছে। আই রাজ্যে ২০০ আসন পেয়ে বিজেপি সরকার গঠন করবে  বলেও জানিয়েছেন তিনি। 

মমতার পাখির চোখ নন্দীগ্রামে জোর জনসংযোগ, শুভেন্দুকে হারাতে ২ দিনে ঠাসা প্রচারসূচি ...

মোদীর সফর শেষেই রণক্ষেত্র বাংলাদেশ, কট্টর মৌলবাদীদের তাণ্ডব মন্দিরে ...
অমিত শাহের এই মন্তব্যকে কেন্দ্র করেই আসরে নামে তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি প্রতিক্রিয়া জানিয়েছেন তৃণমূলের মুখপাত্র ডেরেক ওব্রায়ন। তিনি বলেন, প্রথম দফা নির্বাচন নিয়ে অমিত শাহ যা বলছেন তা ভুল প্রমাণিত হবে। তিনি তৃণমূল কর্মীদের সঙ্গে মাইন্ড গেম খেলতে চাইছেন। তবে তাতে কোনও লাভ হবে না। দিল্লি, ছত্তিশগড়, ঝাড়খণ্ডের মত এই রাজ্যেও মুখ পুড়বে বিজেপির। ডেরেক আরও বলেন ভোটের আগে বিজেপি কর্মীদের উৎসাহিত করতেই এই জাতীয় মন্তব্য করছেন অমিত শাহ। 


নন্দীগ্রামের জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন এক বছরের জন্য তিনি সেখানে ঘর ভাড়া নিয়েছেন। গুটে ঘর ভাড়া নিয়ে থাকছেন বলেও জানিয়েছেন। বিজেপিকে আক্রমণের পাশাপাশি এদিন মমতা তাঁরা সরকারের উন্নয়নমূলক কর্মসূচিগুলিও তুলে ধরেন। তিনি বলেন,আগামী দিনে বাড়ি বাড়িতে রেশন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবে তাঁর সরকার। বছরে চার বার দুয়ারে সরকার প্রকল্পও হবে।