ফের রাজ্য সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জানুয়ারি শেষ দুদিনে রাজ্যের দুই জায়গায় বড়সড় কর্মসূচি রয়েছে তাঁর। এছাড়াও, কেন্দ্রীয় বাহিনী এবং সীমান্তরক্ষী বাহিনীর আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন তিনি। শুক্রবার রাতে কলকাতায় আসবেন। পরে দিন সকাল থেকে নদিয়ায় ইস্কন মন্দির পরিদর্শন। এরপর, ভোটের আগে মতুয়া ভোট ব্যাঙ্ক ধরে রাখতে বনগাঁয় ঠাকুরবাড়িতে সভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। একনজরে দেখা নেওয়া যাক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কর্মসূচি।

আরও পড়ুন-দিলীপ ঘোষের বিস্ফোরক ফেসবুক পোস্ট ঘিরে বিতর্ক, মমতার 'জয় বাংলা' স্লোগানকে কটাক্ষ

বাংলায় অমিত শাহের কর্মসূচি


শুক্রবার রাত এগারোটা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এগারোটা পনেরো নাগাদ কলকাতার একটি হোটেলে রাত্রিযাপন করবেন। পরের দিন ৩০ জানুয়ারি, সকাল নটা পনেরো নাগাদ ওই হোটেলেই সিআরপিএফ অফিসারদের সঙ্গে বৈঠক করবেন তিনি। বৈঠক শেষ করে সকাল দশটা পনেরো নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে মায়াপুরে পৌঁছবেন। সকাল দশকা পঁয়তাল্লিশ নাগাদ মায়াপুরে পৌঁছাবেন তিনি। সেখানে আরও অন্যান্য কর্মসূচি রয়েছে তাঁর। বেলা ২টো নাগাদ ইস্কন মন্দিরের একটি অনুষ্ঠানে যোগ দেবেন। সেখানেই মধ্যাহ্নভোজন সারবেন তিনি।

ইস্কন মন্দির থেকে হেলিকপ্টারে করে বনগাঁ ঠাকুরনগরে পৌঁছবেন অমিত শাহ। বেলা ২.৫০ থেকে ঠাকুরবাড়ির ময়দানে সভা করবেন তিনি। বেলা ৩.৫০ নাগাদ ঠাকুরনগরে সভা শেষের পর ফের কলকাতা ফিরবেন অমিত শাহ। সন্ধ্যে ৬.৪৫ নাগাদ সায়েন্স সিটিতে একটি বৈঠকে যোগ দেবেন। রাত ৮টা নাগাত আইটিসি সোনার বাংলা হোটেলে বেসরকারি চ্যানেলের অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। ফের হোটেলে ফিরে সেখানেই রাত্রীযাপন করবেন তিনি।

আরও পড়ুন-তৃণমূলের গোষ্ঠী কোন্দলের রেষ পড়ল রাস্তায়, সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ-উত্তেজনা

বাংলায় অমিত শাহের কর্মসূচি

পরের দিন ৩১ জানুয়ারি সকাল  সাড়ে ৯টা নাগাদ বিএসএফ আধিকারিকদের সঙ্গে বৈঠক রয়েছে শাহর। সেখান থেকে ১০.৪৫ নাগাদ রাসবিহারীতে ভারত সেবাশ্রম সংঘ পরিদর্শন করবেন তিনি।  ১০.৫০-এ কলকাতায় বিদ্যাসাগর স্ট্রিটে বিদ্যাসাগরের মূর্তি শ্রদ্ধা জানাবেন অমিত শাহ। এরপর, হাওড়ার ডোমজুড়ে বেলা ১২.৪৫ নাগাদ হাওড়ার ডোমজুড়ে সভা করবেন অমিত শাহ। বেলা ২.১০ এ হাওড়ার খলিসানি গ্রামে বাগদি পরিবারে মধ্যাহ্নভোজন করবেন তিনি। সেখান থেকে উলুবেড়িয়া যাবেন শাহ। ৩.২০ নাগাদ সেখানে রোড শো করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিকেল ৫ টা নাগাদ কলকাতায় কালী বাড়িতে পুজো দেবেন শাহ। সন্ধে ৬.৩০ নাগাদ হোটেলে ফিরবেন তিনি। সেখান থেকে রাত ৯.২০-তে দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।