আবিরের রং সবুজই থাকবে বহরমপুরে, প্রতিশ্রুতি দিলেন নাড়ুগোপাল। এতদিন তিনি ছিলেন অধীর চৌধুরীর বিশ্বস্ত সৈনিক, এবার তিনি তৃণমূলে। দোল উৎসবে তিনি বললেন, আবিরের রং এক থাকবে, তবে সে আবির আবার ওড়ানো হবে জোড়া ফুলের জয়ের উৎসবে। 

 

আরও পড়ুন, দোল উৎসবে মাতলেন, সঙ্গে প্রচারটাও সারলেন সব রাজনৈতিক দলের প্রার্থীরা, দেখুন ছবিতে-ছবিতে 

 

 

বিধানসভা ভোটে বহরমপুরের তৃণমূল কংগ্রেস প্রার্থী নাড়ুগোপাল মুখোপাধ্যায় ও তাঁর অনুগামীরা দোল উপলক্ষে এদিন বিশেষ উৎসবে যোগ দেন। একদা সুবে বাংলার প্রথম স্বাধীন নবাব সিরাজদুল্লা ব্রিটিশদের সঙ্গে আলিনগরের চুক্তি সেরে তড়িঘড়ি ফিরে আসেন নিজের তৈরি করা বিখ্যাত হীরাঝিল প্রাসাদে পরিবার ও প্রজাবর্গের সঙ্গে দোল উৎসবে শামিল হতে।সেই ঐতিহ্য মনে রেখে আজও মুর্শিদাবাদের লালবাগ সেজে ওঠে দোল উৎসবে। সিরাজদৌল্লার সম্প্রীতির নজির আজও বর্তমান শুধু নয়, বহাল তবিয়তে। সেখানেই দোলর উৎসবে যোগ দেন তৃণমূল কংগ্রেস প্রার্থী। 

আরও পড়ুন, 'দরজা ভেঙে ওয়ারেন্ট ছাড়াই গভীর রাতে নিয়ে গেল ওকে', কান্নায় ভেঙে পড়ল ছত্রধরের পরিবার 

 

সিরাজ পরিবারের শেষ বংশধর, ছোটে নবাব নামে পরিচিত রেজা আলি মির্জা বলেন,'সিরাজদৌল্লাহ সেই সময় থেকে সাধারণ মানুষকে নিয়ে সম্প্রতি বাতাবরণে দোল উৎসবে মেতে উঠতেন। আজ সেই স্মৃতি বজায় রেখে আমরা সকলকে শুভেচ্ছা জানাচ্ছি মন থেকে।' নাড়ুগোপাল বলেন, 'শান্তিনিকেতনের আদলে আমাদের জেলায় আজ দোল উৎসব পালিত হচ্ছে বহরমপুর শহরে। সবুজ আবির-ই থাকবে শহরের বুকে, তবে তা জোড়া ফুলের, হাতের নয়।' তাঁর এমন আত্মবিশ্বাস ভরা কথায় তৃণমূল কর্মীরা কিঞ্চিৎ আশার আলো দেখছেন হয়তো।