একুশের নির্বাচনের আগে কলকাতায় ঘাঁটি গেড়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। এছাড়াও আনাগোনা লেগেই রয়েছে নেতাদের। রাজ্যে এসে কোমর বেঁধে নেমেছেন বিজেপির শীর্ষ নেতারা। রাজ্য বিধানসভা ভোটে কেন্দ্রীয় পর্যবেক্ষকের দায়িত্বে রয়েছেন অরবিন্দ মেনন। এদিন কলকাতায় এসে প্রতিক্রিয়া দিতে গিয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন তিনি। খোঁচা দিলেন সৌগত রায়।

আরও পড়ুন-'টিকা-রাজনীতি', তালিকায় প্রথম নাম তৃণমূল বিধায়কের, শাসক-গেরুয়া শিবিরে দড়ি টানাটানি

বাংলার নির্বাচনের পর্যবেক্ষকের দায়িত্ব পেয়ে শাসকদল তৃণমূলের বিরুদ্ধে একাধিকবার সুর চড়িয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতা অরবিন্দ মেনন। কৈলাস বিজয়বর্গীয় তাঁকে দায়িত্ব দেওয়ার পর মাঠে নেমে জোরকদমে প্রচার শুরু করেছেন তিনি। এদিন কলকাতায় এসে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বেফাঁস মন্তব্য করে দলকেই বিড়ম্বনায় ফেললেন তাঁরা। সেখানেই মারাত্মক ভুল কলরে ফেললেন ওই বিজেপি নেতা। তিনি বলেন, ''২০১৯ সালের নির্বাচনে তৃণমূল অর্ধেক সাফ হয়ে গিয়েছে। একুশ সালে বিজেপি সাফ হয়ে যাবে''। 

আরও পড়ুন-'দিদির অভিনয়ে আটকেছেন শতাব্দী, BJPতেই আসবেন', লিস্টে আরও কারা- জানালেন সৌমিত্র খাঁ

শুক্রবার বিজেপির এই কেন্দ্রীয় নেতার মন্তব্যের জেরে তীব্র অস্বস্তিতে পড়ে দল। বিজেপির এই মন্তব্যের পালটা খোঁচা দিয়ে ছাড়েনি তৃণমূলও। তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায় বলেন, ''বিজেপির শীর্ষ নেতা অরবিন্দ মেনন ঠিকই বলেছেন, ২০২১ সালে তৃণমূলই ক্ষমতায় আসবে''। প্রসঙ্গত, একুশের নির্বাচনকে পাখির চোখ করে বারবার রাজ্য আসছেন দিল্লির নেতারা। ইতিমধ্যেই রাজ্য সফর করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই অবস্থায় গেরুয়া শিবিরের এই নেতার বেফাঁস মন্তব্যকে হাতিয়ার করতে ছাড়ছে না তৃণমূল কংগ্রেস।