শাজাহান আলি, পশ্চিম মেদিনীপুর-অমিত শাহ-র বাঁকুড়াতে বিরসা মুন্ডার মুর্তিতে মালা দেওয়া নিয়ে বিতর্ক হয়েছিল। আগের ভুল থেকে শিক্ষা নিয়ে এবার আগেভাগেই প্রস্তুতি শুরু করে দিল বিজেপি। এবার শহীদ ক্ষুদিরাম বসুর জেলাতে এসে তাঁর মাসী বাড়িতে থাকা মুর্তিতে মালা দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন কর্মসুচী রয়েছে। সেই সঙ্গে ক্ষুদিরাম বসুর পরিবারের কাকার বংশধরদের সংবর্ধনা দেবেন তিনি ৷ তারই প্রস্তুতি জোরকদমে শুরু করেছে জেলা বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন-'মানুষই তৃণমূলের জামাকাপড় খুলে নেবে', আরামবাগ থেকে হুঁশিয়ারি দিলীপ ঘোষের

১৯ ডিসেম্বর মেদিনীপুর কলেজ মাঠে সভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওইদিন বেলা ১২ টা নাগাদ মেদিনীপুর শহর সংলগ্ন আবাস এলাকাতে সরকারি হেলিপ্যাডে নামবেন তিনি ৷ সেখান থেকে সড়ক পথে ২ কিমি দূরে হবিবপুরে ক্ষুদিরাম বসুর মাসির বাড়িতে থাকা ক্ষশদিরামের মুর্তিতে মালা দেবেন তিনি ৷ সেখানে শ্রদ্ধা জানিয়ে ক্ষুদিরাম বসুর কাকার পরিবারের বংশধরের তিনজনকে সংবর্ধনা দেবেন অমিত শাহ৷ এরপর সেই স্থানেই থাকা সিদ্ধেশ্বরী কালীমন্দিরে পুজো দেবেন ৷ সেখান থেকে সড়ক পথে ১৪ কিমি দুরে থাকা শালবনীর কর্ণগড় এলাকাতে মহামায়া মন্দিরে পুজো  দেবেন৷

আরও পড়ুন-'তৃণমূল আসন পাবে ২২০', তারা মায়ের সঙ্গে কথা বললেন অনুব্রত

পাশাপাশি, পুজো পর্ব সেরে সেখান থেকে ফেরার রাস্তায় মন্দির থেকে তিন কিমি দুরে এক কৃষক পরিবারে মধ্যাহ্ণভোজন করবেন অমিত শা ৷  পরে সেই স্থান থেকে গাড়িতে করে সড়ক পথে তেরো কিমি দুরে থাকা মেদিনীপুর শহরে  কলেজ মাঠে জন সভায় হাজির হবেন ৷ এই কর্মসুচি সফল করতে কেন্দ্রীয় নিরাপত্তা বিভাগের আধিকারিকরা বৃহস্পতিবার মেদিনীপুর শহরের প্রস্তাবিত সফর স্থানগুলি পরিদর্শন করেন।