মুর্শিদাবাদ জেলার নজরকাড়া বহরমপুর বিধানসভা কেন্দ্র ও মালদা-মুর্শিদাবাদের শেষ প্রান্ত ফারাক্কা কেন্দ্রে প্রার্থী নিয়ে জমে উঠেছে গেরুয়া শিবিরের জোর জল্পনা। সূত্রের খবর, বহরমপুরে টলিপাড়ার  এক নামজাদা সেলিব্রেটি মুখ কৌশিক রায়কে  প্রার্থী করতে পারে বিজেপি।

 

আরও পড়ুন, ISF নয়, নন্দীগ্রামে মমতার বিরুদ্ধে প্রার্থী দিতে চলেছে সিপিএম  


 বহরমপুরে অভিনেতা কৌশিক রায়ের বাড়ি রয়েছে। থাকেন কলকাতায়। সদ্য গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন। তবে বহিরাগত প্রার্থী হিসেবে ওই সেলিব্রিটির নাম উঠে আসায় স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ বেড়েছে। এই কেন্দ্রে ভোটে লড়ার জন্য একাধিক দাবিদার রয়েছেন। তাঁরাও প্রার্থী হওয়ার জন্য অনেক আগে থেকেই দৌড়ঝাঁপ শুরু করেছিলেন। কেউ কেউ নিজেদের মতো করে ঘুঁটি সাজাতেও শুরু করেছিলেন। কিন্তু হঠাৎ করেই ওই সেলিব্রিটির নাম সামনে আসায় তাঁদের অনেকেই  হতাশ হয়েছেন।

আরও পড়ুন, 'ভুল মন্ত্র পাঠ করেছেন', মমতার মনোনয়ন পেশের প্রাক্কালে তীব্র আক্রমণ শুভেন্দুর 

 

জানা গিয়েছে, বহরমপুরের পাশাপাশি ফরাক্কা বিধানসভা কেন্দ্রেও প্রার্থী নিয়ে জট বেঁধেছে। সেখানে জনপ্রিয় এক চিকিৎসককে প্রার্থী করার টার্গেট নিয়েছিল তারা। বহুদিন ধরেই তাঁর সঙ্গে গেরুয়া শিবিরের নেতারা যোগাযোগ রেখে চলছিলেন। কিন্তু হাজার চেষ্টা করেও তাঁকে প্রার্থী হওয়ার জন্য রাজি করানো যায়নি। কয়েকদিন আগেই তিনি সাফ জানিয়ে দিয়েছেন ভোটে লড়তে তিনি আগ্রহী নন। তাতেই নেতাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। তাঁর ব্যক্তিগত কারিশমা কাজে লাগিয়ে সাফল্য পাওয়ার স্বপ্ন দেখেছিলেন নেতারা। চিকিৎসক হিসেবে বহুদিন ধরে এলাকায় তাঁর নামডাক রয়েছে। তাই জবাব পাওয়ার পরও তারা তাঁর সঙ্গে যোগাযোগ রেখে যাওয়ার পরিকল্পনা করেছে। ওই চিকিৎসকের পরিবর্তে অন্য যোগ্য প্রার্থী খোঁজার জন্য নেতারা চার-পাঁচবার সমীক্ষা চালিয়েছিলেন। কিন্তু উপযুক্ত কাউকে খুঁজে পাওয়া যায়নি। সেই কারণে বাইরে থেকে প্রার্থী আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে তাতেও এলাকার নেতা-কর্মীদের ক্ষোভ বাড়ছে।

আরও পড়ুন, কয়লাকাণ্ডে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা লালার, আজই শুনানির সম্ভাবনা 

 

উত্তর মুর্শিদাবাদ জেলার বিজেপির সভাপতি সুজিত দাস বলেন, প্রার্থী বাছাইয়ের জন্য দল সব এলাকাতেই সার্ভে করেছে। প্রতিটি বিধানসভা কেন্দ্রে একাধিক নাম নিয়ে চর্চা হলেও কে প্রার্থী হবেন সেটা শীর্ষ নেতৃত্ব ঠিক করবেন।দলীয় সূত্রে আরও জানা গিয়েছে, লোকসভা ভোটের আগে থেকে বহরমপুরে গেরুয়া শিবিরের কর্মী-সমর্থকদের সংখ্যা বাড়তে থাকে। জেলার মধ্যে বিধানসভা কেন্দ্রের মধ্যে বহরমপুর শহরে তাদের অবস্থা সবচেয়ে ভালো। তাই এই শহর থেকে প্রার্থী হওয়ার জন্য দলের একাধিক নেতা দরবার শুরু করেছেন। তাঁদের অনেকেই বায়োডাটা জমা দিয়েছেন। 

আরও পড়ুন, অসুস্থ মাকে দেখে গেলেন অফিস, আর ফিরলেন না, অগ্নিকাণ্ডে সুদীপের মৃত্যুতে শোকস্তব্ধ রামরাজাতলা 

 

দলের আর এক নেতা বলেন, বহরমপুরে প্রার্থী হওয়ার জন্য আদি ও নব্য গোষ্ঠীর মধ্যে রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়েছে। কিন্তু এর মধ্যেই ওই সেলিব্রিটির নাম চর্চায় চলে আসায় দুই গোষ্ঠীর নেতাদেরই ঘুম উড়ে গিয়েছে। যদিও এ ব্যাপারে দক্ষিণ মুর্শিদাবাদ জেলা বিজেপির সভাপতি গৌরীশঙ্কর ঘোষ বলে," সেলিব্রিটি প্রার্থী হবেন নাকি অন্য কেউ হবে সেটা এখন বলা যাবেনা। তবে দলের মধ্যে কোন বিরোধ নেই। দল যে সিদ্ধান্ত নেবে  সেটাই আগামী দিনে সকলকে মানতে হবে"।যদিও এই যাবতীয় বিষয়ে ওই সেলিব্রেটি সম্ভাব্য প্রার্থী কৌশিক রায় সঙ্গে  যোগাযোগ করা হলে তিনি বলেন," আমি দোলে একজন সামান্য সদস্য হিসেবে যোগদান করেছি তাই দল প্রার্থী হিসেবে বা অন্য যে কোন দায়িত্ব আমাকে দেবে সেটা আমি মাথা পেতে পালন করব, এর বেশি কিছু বলা সম্ভব নয়।'