বৃহস্পতিবার আচমকা মুর্শিদাবাদে মুখ্যমন্ত্রী,উত্তর প্রদেশের আইনশৃঙ্খলা নিয়ে সরব 'দেশে সেরা পশ্চিমবঙ্গ', অমিত শাহ ও বিজেপির রথযাত্রাকে এড়ালেন মমতা। 'কোনও মন্তব্য করতে চাই না' বলেই মুখ্যমন্ত্রী মুর্শিদাবাদ ছেড়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দেন। 

আরও পড়ুন, 'আবার মমতা', শঙ্খ ধ্বনি-উলু ধ্বনি বাজিয়ে শপথ যাত্রা তৃণমূলের মহিলাদের, দেখুন ছবিতে-ছবিতে 

 

 


ফের সকলকে চমকে দিয়ে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার কয়েকদিনের জেলা সফর শেষ করে বর্ধমান, দিনাজপুরের পরে মালদার জনসভা শেষ করে হেলিকপ্টারে করে আকাশপথে কলকাতা ফেরার পথে সটান নেমে পড়েন বহরমপুরে। সেখানে ব্যারাক স্কোয়ার ময়দানে অস্থায়ী মঞ্চের চারিপাশে ঘুরে দেখার পরে জেলার জেলাশাসক ও পুলিশ কর্তাদের সঙ্গে কথাবার্তা সেরে কয়েক মুহূর্তের জন্যও সাংবাদিকদের মুখোমুখি হন। আর সেখানেই একাধিক তাৎপর্যপূর্ণ কথার মধ্যে দিয়ে গুরুত্বপূর্ণ ইঙ্গিত দিয়েছেন তিনি।

 

 

আরও পড়ুন, ২৫০ কোটি দিয়ে পঞ্চানন বর্মার মূর্তি বানাবে কেন্দ্র, মমতাকে পাল্টা জবাব শাহ-র 

 

একদিকে এদিন যখন রাজ্যে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আইনশৃঙ্খলা নিয়ে একের পর এক অভিযোগ তুলে মুখ্যমন্ত্রীকে  বিঁধেছেন। তখন যাবতীয় আইন-শৃঙ্খলা সংক্রান্ত রাজ্যের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর তোলা অভিযোগকে নস্যাৎ করে দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বহরমপুরে দাবি করে বলেন, 'বাংলা আইন-শৃঙ্খলা অনেক ভাল, সারাদেশে এই রাজ্য আইনশৃঙ্খলা সর্ব সেরা।' পাল্টা বিজেপিকে এক হাতে নিয়ে যোগীর পরিচালিত উত্তর প্রদেশ রাজ্যের প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রী বলেন,' উত্তরপ্রদেশের কেবল পুলিশ নয়, সেখানে সাংবাদিকরাও খুন হয়। অথচ তার তুলনায় আমাদের এই রাজ্য অনেক ভাল অবস্থানে রয়েছে।'

আরও পড়ুন, 'ভ্যাকসিন পর্ব শেষ হলেই নাগরিকত্ব শুরু', 'বারবার ঠাকুরনগরে আসবো' জানালেন শাহ  

 

 

এদিন অমিত শাহ তার সভা থেকে রাজ্য সরকারের দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়ে  বলেন, মানুষকে ভোট দিতে দেবেন না, বিজেপিকে আটকে দেবেন, ভোটের দিন মানুষকে সমস্যায় ফেলবেন । আপনারা বাড়ি বড়ি গিয়ে পরিবর্তনের স্লোগান তুলুন। আরে দিদি, মোদী আপনাকে অনুপ্রবেশ ইস্যুতেই সরিয়ে দেবেন'বলে তোপ দাগেন শাহ। এই প্রসঙ্গ তুলে  অমিত শাহর অভিযোগ সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন এড়িয়ে গিয়ে বলেন, যে কোনও রাজনৈতিক দল আসবে প্রোগ্রামে। এটা নিয়ে প্রত্যেকের অধিকার আছে আসার। আমি এটা নিয়ে কোন মন্তব্য কবর না।' অন্যদিকে পরিশেষে মুর্শিদাবাদের বেলডাঙা বিজেপির রথযাত্রা আটকে দেওয়া নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,বিজেপির রথ নিয়ে কোনও মন্তব্য করতে চাই না।' এই বলেই পুনরায় মুখ্যমন্ত্রী হেলিপ্যাডের দিকে এগিয়ে যান এবং মুর্শিদাবাদ ছেড়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দেন।