বুধবারে ডানলপের সাহাগঞ্জের সভা থেকে মোদীকে পাল্টা নিশানা মমতার। বক্তব্যের মাঝে এসে তুললেন সোমবারে মোদীর করে রাখা প্রশ্নের পাল্টা প্রশ্ন। এদিকে সামনেই ২০২১ এর ভোট। নির্ঘন্ট প্রকাশ না হলেও দ্রুত বেগে ছুটছে শাসক-বিরোধীদের বাকযুদ্ধ। 

আরও পড়ুন, 'তৃণমূল তোলাবাজ হলে দাঙ্গাবাজ BJP', মোদীর সভার পাল্টা আক্রমণ মমতার 

 

 

 প্রসঙ্গত, সোমবার হুগলির এই একই স্থানে সভামঞ্চ থেকে তৃণমূলেকে আক্রমণ করে মোদী প্রশ্ন তুলেছিলেন, 'বাংলার কৃষকদের কে লুটেছে। বাংলার লক্ষ কৃষক 'কিষাণ সম্মান নিধি' থেকে বঞ্চিত।এখানকার সরকারের নোংরা রাজনৈতিক মানসিকতার জন্য বাংলার কৃষকরা এই সুবিধা পায়নি। এরপরে তিনি শিল্প প্রসঙ্গে এসে বলেন, 'হুগলির দুই পাড়ে জুট মিল ছিল। আয়রন এবং স্টিল মেশিনের বড় বড় কারখানা ছিল। আজকে কী পরিস্থিতি,  তা আপনারা জানেন' বলে ফের বর্তমান অবস্থার কথা চোখ আঙুল দিয়ে দেখিয়ে তৃণমূলকে আক্রমণ করেন মোদী। বুধবার তারই পাল্টা প্রশ্ন করলেন এবার মোদীকে, 'কোল ইন্ডিয়া বন্ধ কেন- দিল্লিতে কৃষকরা রাস্তায় কেন', সভা মঞ্চ থেকে প্রশ্ন করলেন মমতা। 

আরও পড়ুন, 'পুলিশ ক্ষমতার অপব্যবহার করছে', আজ আদালতে ঢোকার মুখে বিস্ফোরক রাকেশর ২ ছেলে 

 

 

২২ এর উত্তর যদি ২৪ দেন মমতা, তাহলে সামনে তো আবার এই মাসেই রাজ্য সফরে আসবেন মমতা। মোদীর সেই সভার পাল্টা সভা নিয়ে যদিও এখনও কিছু কথা প্রকাশ্যে আনেননি মুখ্যমন্ত্রী। তবে অসমে মোদীর বলা ইঙ্গিত অনুযায়ী মার্চে শুরুতেই যদি ভোটের নির্ঘন্ট ঘোষণা হয়, নিঃসন্দেহে কলকাতার আবহাওয়ার পারদকেও টপকাতে চলেছে রাজনৈতিক উত্তাপ। খেলা কি তাহলে শুরু হয়ে গেল নাকি হবে যদিও এবিষয়ে পূর্বাভাস দেননি অনুব্রত-মমতা।