মঙ্গলবার থেকে ডুয়ার্স সফর মুখ্যমন্ত্রীর। উত্তরের আদিবাসী ভোট ব্যাঙ্কে ভারসাম্য রাখতেই মঙ্গলবার থেকে শুরু মমতা বন্দ্য়োপাধ্যায়ের ডুয়ার্স সফর। মূলত, টানা চার দিনের এই সফরে হারানো জমি পুনরুদ্ধারেই উত্তরবঙ্গে গিয়েছেন এবার মুখ্যমন্ত্রী।  যা নিজে মুখে বলেওছেন তিনি।

আরও পড়ুন, বাজেট নিয়ে ব্য়াপক খোঁচা, উত্তরবঙ্গ থেকে কেন্দ্রকে আক্রমণ মমতার 

 

 

মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় সাফ জানিয়েছেন, 'লোকসভা ভোটে গো-হারা হেরেছি। আশা করি বিধানসভা ভোটে আমাকে আপনারা পুষিয়ে দেবেন।' আগামী দুই দিন আদিবাসী ভোট ব্য়াঙ্ক ধরে রাখতে ফালাকাটা এবং আলিপুরদুয়ার প্য়ারেড গ্রাউন্ডে হাজির থাকবেন মমতা। মঙ্গলবার ফালাকাটা রাজ্য সরকার আয়োজিত গণ বিবাহের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়।  প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের পর থেকেই একাধিকবার শিরোনামে এসেছে কোচবিহার, আলিপুরদুয়ার গোষ্ঠী কোন্দলের খবর। উত্তরের জেলাগুলিতে তৃণমূলের গোষ্টীদ্বন্দ্ব এতটাই বেশি যে কয়েক মাসের ব্যবধানে তিনবার জেলা সভাপতি বদল করা হয়েছে আলিপুরদুয়ারে। তবে সাংগঠনিক বদল আনলেও  পুরোপুরি মেটানো যায়নি।

আরও পড়ুন, অর্থমন্ত্রী মুখে ঘোষণা না করলেও বাংলা পেল উপহার, ইস্ট-ওয়েস্ট মেট্রোর বরাদ্দ বাড়ল ২৯ শতাংশ  

 

 

লোকসভা নির্বাচনের ফলাফলের নিরিখে উত্তরের একমাত্র চোপড়া ও রাজগঞ্জ বিধানসভা বাদ দিয়ে বাকি ৫২টি আসনেই পিছিয়ে রয়েছে তৃণমূল। বিধানসভা ভোটের আগে উত্তরবঙ্গে হারানো জমি ফিরে পেতে স্থানীয়দের মন পাওয়ার পাশাপাশি দলীয় ক্ষতে প্রলেপ লাগানোর চেষ্টা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।