আম্বেদকরের মৃত্যু বার্ষিকীতে আবার রাজ্য সরকারের বিরুদ্ধে দাগলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যের আইন শৃঙ্খলা রক্ষা থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতা, উচ্চপদস্থ আমলারা তাদের দায়িত্ব পালন না করে রাজনৈতিক দলের হয়ে কাজ করছে বলে অভিযোগ করেন রাজ্যপাল।

আরও পড়ুন, 'ছিঃ- দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে গালাগালি', দিলীপকে তিরষ্কার মিমির

 

 

'রাজনৈতিক হত্যা -রাজনৈতিক প্রতিহিংসার মাত্রা বেড়ে চলেছে'

রাজ্যপাল  অভিযোগ জানিয়েছেন, 'বারবার সতর্ক করা সত্ত্বেও একই জিনিস চলছে। ডাকলে আসে না আমলারা । কোনও প্রশ্নের উত্তর দেয় না'।রাজ্যের আইন শৃঙ্খলা রক্ষা থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতা সামনে আসছে। রাজনৈতিক হত্যা রাজনৈতিক প্রতিহিংসার মাত্রা বেড়ে চলেছে।পাশাপাশি তিনি আরও বলেছেন,'সংবিধানের উল্টো পথে হাঁটছে রাজ্য সরকার। পুলিশের নিচুতলার কর্মীরা আন্ডারে প্রেসারে কাজ করছেন। আশা করি ওদের ভালো দিন আসবে।পশ্চিমবঙ্গ মানুষকে বলবো এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে।'

আরও পড়ুন, 'পুরোটাই সাজানো'-'মামলা করব', সুদীপ্ত সেনের পত্র-বোমায় ক্ষেপল বাম-বিজেপি-কংগ্রেস

 

ভোটের মুখে রাজ্যপালের তোপ  চাপ বাড়িয়ে দিল কি

যদিও এখনও এবিষয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি রাজ্য সরকার কিংবা তৃণমূলের শীর্ষ নের্তৃত্ব। তবে রাজ্য়পাল জগদীপ ধনখড়ের এমন মন্তব্য়ে বিতর্কের ঝড় উঠেছে রাজনৈতিক মহলে। একে শাসক দলের ভিতরের থেকে একে একে উঠে আসছে বেসুরো আওয়াজ। কখনও শুভেন্দু, কখনও অতীন, আবার কখন সুর কাটছেন রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্য়োপাধ্যায়। তার উপর বিরোধীদের খোঁচা। এবং ভোটের মুখে রবিবার রাজ্যপালের এই তোপ নিঃসন্দেহে মমতার সরকারের উপর আরও চাপ বাড়িয়ে দিল বলে চাপান উতোর চলছে রাজ্য-রাজনীতিতে।