কৃষি আইনের বিরোধিতায় প্রথম থেকেই সরব রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এবার রাজ্য বিধানসভায় এই কৃষি আইনের বিরোধিতায় প্রস্তাব আনল শাসকদল। আর সেই প্রস্তাবনা ঘিরে দিনভর উত্তাল হল বিধানসভা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় বক্তব্যে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। একইসঙ্গে বিক্ষোভ দেখান তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া বিধায়করা। এই কৃষি আইন বিরোধী প্রস্তাব ঘিরে অশান্তির ছবি দেখা গেল বিধানসভায়।

আরও পড়ুন-তৃণমূলের গোষ্ঠী কোন্দলের রেষ পড়ল রাস্তায়, সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ-উত্তেজনা

বৃহস্পতিবার বিশেষ অধিবেশনের শুরুতেই কৃষি আইন বিরোধী প্রস্তাব আনে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। এই বিষয়ে আলোচনার শুরুতেই বক্তব্য শুরু করেন মুখ্যমন্ত্রী। সেই সব বিজেপি বিধায়করা বাধা দেয় বলে অভিযোগ। বিধানসভার অন্দরে দফায় দফায় বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি বিধায়করা। শুধু তাই নয়, শাসকদলের বিরুদ্ধে দফায় দফায় বিক্ষোভ দেখায় তৃণমূল ছেড়ে বিজেপি যাওয়া বিধায়করাও। ওয়েলে নেমে তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের দাবি, কৃষি আইন বিরোধী প্রস্তাব বিধানসভায় আনা যাবে না। 

আরও পড়ুন-দিলীপ ঘোষের বিস্ফোরক ফেসবুক পোস্ট ঘিরে বিতর্ক, মমতার 'জয় বাংলা' স্লোগানকে কটাক্ষ

এরপর, বিধানসভায় বিক্ষোভ দেখিয়ে ওয়াকআউট করে অধিবেশন ছেড়ে বেরিয়ে যান বিজেপি বিধায়করা। তাঁদের মুখে তখন 'জয় শ্রীরাম' স্লোগান। মুখ্যমন্ত্রী এদিন বলেন, ''কৃষকদের পাশে আমরা আছি, আমরা মনে করি, কেন্দ্র যে বিল এনেছে, তাতে কৃষকদের স্বার্থহানি হবে''। বিরোধী দলের কাছে তাঁর আবেদন, ''নীতিগত ভাবে বিরোধ থাকতেই পারে, কিন্তু এই সময় কৃষকদের পাশে থাকা উচিত''।