রবিবার শিলিগুড়িতে মহামিছিল মমতার । শনিবার দুপুরেই শিলিগুড়ি পাড়ি দিয়েছেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়।  রবিবার শিলিগুড়িতে মহিলা ব্রিগেড নিয়েই এবার প্রচারে নামতে চলেছেন তৃণমূল সুপ্রিমো। মমতার এই পদযাত্রা নিয়ে প্রস্তুতি তুঙ্গে উত্তরবঙ্গে।

আরও পড়ুন, মোদীর সভায় থাকবেন কি মিঠুন, 'মহাগুরু'র বেলগাছিয়ার বাড়িতে গিয়ে বার্তা কৈলাসের 

 

 

মহিলা তৃণমূলের উদ্য়োগে এই মিছিল হবে শিলিগুড়ির প্রাণকেন্দ্রে। নির্বাচন ঘোষণার পর কোনও রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেননি মমতা । কিন্তু এখন নির্বাচনী নির্ঘন্ট ঘোষণার সঙ্গে দলীয় প্রার্থীদের নামও প্রকাশ্য়ে এনেছেন তিনি। আনুষ্ঠানিকভাবে নির্বাচনের প্রচার শিলিগুড়ি থেকে শুরু করে দিয়েছেন মমতা। সূত্রএর খবর, শিলিগুড়ির মিছিলে তাঁর সঙ্গে থাকবেন এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী ওমপ্রকাশ মিশ্র। মুখ্যমন্ত্রী শিলিগুড়িতে এই কর্মসূচী করলেও, রাজ্যজুড়ে তৃণমূল কর্মীদের সিলিন্ডার মিছিল করতে নির্দেশ দিয়েছেন মমতা।

আরও পড়ুন, আজ ব্রিগেডে মোদী, প্রধানমন্ত্রী কোথায় কখন-জানুন সফরসূচি  

 

 

 মমতা বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, দীর্ঘদিন ধরে গ্য়াসের দাম বেড়েই চলেছে। কেন্দ্রীয় সরকার একাধিক প্রতিশ্রুতি দিলেও সেটা পূরণ হয়নি। গৃহস্থের বাড়ির দিনের পর দিন চাপ বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতিতে আমজনতার ওপর চাপ কমাতে প্রতীকী গ্যাস সিলিন্ডার নিয়ে চলবে মিছিল। সূত্রের খবর, শহরের দার্জিলিং মোড় থেকে এই পদযাত্রা শুরু হবে।  মমতার পদযাত্রা নিয়ে জোর প্রস্তুতি চলছে সর্বোত্র। প্রস্তুতি খতিয়ে দেখতে ইতিমধ্যেই শুক্রবার সেখানে যান মন্ত্রী চন্দ্রিমা ভটাচার্য। তাঁর সঙ্গে ছিলেন জেলা তৃণমূল সভানেত্রী সুস্মিতা সেনগুপ্ত। প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে বলে দাবি তৃণমূলের।

আরও দেখুন, Election Live Update- আজ ময়দানে মুখোমুখি ২, ব্রিগেডে মোদী, ওদিকে শিলিগুড়িতে মহামিছিলে মমতা 

 

 

অপরদিকে, রাজ্যে ভোটের দিন ঘোষণা করার পর এই প্রথম রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী মোদী। ৭ মার্চ রবিবার মোদী বাংলার বুকে এসে মমতাকে নিশানা করলে, আগাম নিজের রাজনৈতিক কর্মসূচিকে হাতিয়ার করে রাখছেন মমতা। রাজনৈতিক মহলের মতে, ৭ মার্চ রবিবার মোদীকে খোলা ময়দান ছেড়ে দিতে নারাজ মমতা। তাই ওই দিন কলকাতায় কর্মসূচি করে সরাসরি সঙ্ঘাতে না গিয়ে মোদীকেও পাল্টা জবাব দেওয়ার কর্মসূচির পরিকল্পনা নিয়েছেন মমতা।