তৃণমূলের পোস্টারে ফুটল বিজেপির পদ্ম। আজ্ঞে না ভোটের আগে কোনও স্বপ্ন নয়, একেবারে জ্বলজ্বল করছে ঘাসফুলের পাশেই পদ্মফুল। মূলত কৃষক নির্যাতনের প্রতিবাদ সভার পোস্টারেই এমন বিরল মুহূর্তের সাক্ষী হল রাজ্যবাসী। যদিও এবিষয়ে কোনও প্রতিক্রিয়া জানায়নি তৃণমূল ও বিজেপির তরফে।

আরও পড়ুন, 'প্রমাণ দেখাও', বিজেপির রথ যাত্রায় 'অনুমতি না দেওয়া'-র অভিযোগে বিস্ফোরক মমতার সরকার 

 

 

দেশব্য়াপি কৃষি আইন বিরোধিতায় আন্দোলনকারী কৃষকদের উপর যে অত্যাচার চলছে, তারই প্রতিবাদ প্রথম থেকেই করে এসেছে তৃণমূল। কৃষক আন্দোলনের প্রথম দিকে তাঁদের সঙ্গে ডেরেক ও ব্রায়ানের মাধ্যমে কথা বলেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। এরপর গঙ্গার উপর দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। বাংলা সফরে এসে এনিয়ে বিশেষ মন্তব্য করতে চাননি স্বয়ং অমিত শাহ। এদিকে কেন্দ্রের বিরোধিতা করে সেই কৃষক আন্দোলনকারীদের পাশে থাকবে বলে প্রতিশ্রুতি দিয়ে এসেছে এতদিন তৃণমূল। এবারও সেই কৃষকদের উপর অত্যাচারের অভিযোগে, প্রতিবাদ সভার ডাক দিয়েছে তৃণমূল। মালদার মানিকচক এলাকার ধরমপুর বাসস্ট্য়ান্ডে বিকেল ৪ টের সময় সেই সভা করা হবে।

আরও পড়ুন, শনিবার মালদা আসছেন জেপি নাড্ডা, তিন হাজার কৃষকের সঙ্গে সারবেন 'সহভোজ'  

 

এদিকে ভোটের যতো দিন এগিয়ে আসছে ততো নেতা-বিধায়ক-কর্মীরা তৃণমূল ছেড়ে বিজেপিতে যাচ্ছে। বিজেপি নেতা-মন্ত্রীরা হুঁশিয়ারিও দিয়েছেন ভবিষ্যতে বাংলায় তৃণমূলের কোনও চিহ্ন দেখতে পাওয়া যাবে না। এদিকে এহেন পরিস্থিতি তৃণমূলের পোস্টারে  বিজেপির পদ্ম ফুটতেই চাপান উতোর রাজনৈতিক মহলে। তাহলে এটা কি ভোটের আগের অশনি সঙ্কেত, উত্তরের অপেক্ষায় রাজ্যও।