মালদা;তনুজ জৈন :- নির্বাচন কমিশনের নির্দেশ মেনে আজ থেকে মালদহের চাঁচল মহাকুমায় শুরু হল ভোট কর্মীদের প্রশিক্ষণ। রবিবার চাঁচল মহাকুমার চারটি শিক্ষা প্রতিষ্ঠানে মূলত এই প্রশিক্ষণ শিবির এর আয়োজন করা হয়। মূলত এই চারটি শিক্ষা প্রতিষ্ঠানে সরকারি কর্মী ও স্কুল শিক্ষকেরা এই প্রশিক্ষণ শিবিরে অংশ নেন।

আরও পড়ুন, 'খেলা হবে', অভিষেকের বাড়িতে CBI হানা পড়তেই BJPকে হুঁশিয়ারি মমতার 

 

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের দামামা বেজে গেছে। যেকোনো দিন ঘোষণা হতে পারে নির্বাচনে নির্ঘণ্ট। ইতিমধ্যে নির্বাচন ঘোষণার আগে ভোট কর্মীদের নিয়ে প্রশিক্ষণ শিবির শুরু করল জেলা প্রশাসন। চাঁচল মহাকুমার চারটি শিক্ষা প্রতিষ্ঠানে এই প্রশিক্ষণ শিবির এর আয়োজন করা হয় যা চাঁচল সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশন, চাঁচল রানী দাক্ষায়ণী গার্লস হাই স্কুল, চাচল কলেজ ও সামসি কলেজ। এদিন চাঁচল মহাকুমার সরকারি কর্মী ও শিক্ষকদের নিয়ে এই প্রশিক্ষণ শিবির এর আয়োজন করা হয়েছে। করোনা  পরিস্থিতি কে মাথায় রেখে কিভাবে ভোট করতে হবে তা নিয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হয় এই দিন।এদিন চাঁচল মহাকুমার চারটি প্রশিক্ষণ কেন্দ্রে পর্যবেক্ষণ করেন চাঁচল মহকুমাশাসক সঞ্জয় পাল, চাঁচল ১ নং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক সমিরন ভট্টাচার্য সহ প্রশাসনের আধিকারিকেরা। এছাড়াও চলতি মাসের আগামী ২৪ ২৫এবং ২৬ তারিখ ভোট কর্মীদের কোভিদ ভ্যাকসিন দেওয়া হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন, Election Live Update- বাংলাকে উন্নয়নের শিখরে পৌছে দেওয়ার প্রতিশ্রুতি, আজ হুগলিতে জনসভা মোদীর 

 

এ ব্যাপারে চাঁচল ১নং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক সমিরন ভট্টাচার্য জানান, জেলা প্রশাসনের নির্দেশ মেনে আজ থেকে চাঁচল মহাকুমার চারটি ভেনুতে ভোট কর্মীদের নিয়ে প্রশিক্ষণ শিবির শুরু হলো। কোভিড পরিস্থিতিতে মাথায় রেখে আজকে আমাদের প্রশিক্ষণ শিবির শুরু হলো। পাশাপাশি যে সমস্ত ভোট কর্মী প্রশিক্ষণ নিতে আসছেন আমরা জেলা প্রশাসনের নির্দেশ মত তাদেরকে আগামী ২৪,২৫, ও ২৬ তারিখে কোভিড ভ্যাকসিন দেওয়া হবে।